SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-০৪-২০১৯ ০১:৪৪:৫০

নারী ফুটবল দল ঘোষণা, লক্ষ্য শিরোপা অর্জন

women-foot-2

মিসরাত জাহান মৌসুমীকে অধিনায়ক করে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী ফুটবল টুর্নামেন্টের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাফুফে। স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছন নাজমা, সাজেদা আর সুলতানা। বয়সের বাধ্যবাধকতায় সাফের দল থেকে বাদ পড়েছেন সাবিনা খাতুন। এদিকে দলের প্রস্তুতিতে সন্তুষ্ট কোচ, দৃষ্টি রাখছেন শিরোপায়। আর খেলোয়াড়দের লক্ষ্যটাও ইতিবাচক ফল অর্জন।

এই মেয়েদের চোখেই স্বপ্ন দেখছে বাংলাদেশ। দেখছে দেশের ফুটবলের ভবিষ্যত।

ছেলেদের নাজুক পারফর্মেন্সের মাঝেও এক চিলতে আশার আলো জ্বালিয়ে রেখেছিলেন যারা, সেই নারী ফুটবলারদের এবার ঘরের মাঠে নিজেদের প্রমাণের পালা। হোক না সেটা বয়স ভিত্তিক পর্যায়ে। তাইতো ফুটবল পাড়ায় আগ্রহের কেন্দ্রবিন্দু, কেমন হতে পারে স্কোয়াড?

ঘোষিত ২৩ সদস্যের দলে চমক বলতে নাজমা, সাজেদা আর সুলতানা ডাক পাওয়া। গোলবারে অভিজ্ঞ রূপা চাকমাতেই ভরসা খুঁজবেন ছোটন। ব্যাকআপ হিসেবে থাকছেন মাহমুদা আর ইয়ামিন।

অভিজ্ঞতার পাল্লাভারী রক্ষণে। অধিনায়কের আর্মব্যান্ড থাকা মিসরাত জাহান মৌসুমি তো আছেনই আরো আছেন শামুসন্নাহার, মাসুরা, শিউলি, নিলুফারের মতো পরীক্ষিত মুখ। মধ্যমাঠের দায়িত্বে রুখবেন মারিয়া-মনিকা-রত্না'রা।

বয়সে ছোট হলেও গোলমেশিনের তকমা পাওয়া তহুরার কাঁধে থাকবে আক্রমণ ভাগের মূল দায়িত্ব। তাকে সঙ্গ দেবেন ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠা কৃষ্ণা-সানজিদা-সাজেদা।

গেল মাসের ২৮ তারিখ থেকে আমরা অনুশীলন করাচ্ছি। ওদের ফিটনেসের অবস্থাও এখন ভালো। দলের সবাই দারুণ ছন্দেও আছে। আশা করছি মেয়েরা মাঠে নিজেদের সেরাটা দিবে।

প্রথমবারে মতো আয়োজিত এই টুর্নামেন্টটি হচ্ছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার নামে। তবে, এটাকে কোন চাপ নয় খেলোয়াড়রা নিচ্ছেন অনুপ্রেরণা হিসেবেই। সাফ জানিয়ে দিলেন, খেলতে চান ইতিবাচক ফুটবল, লক্ষ্যটা শিরোপা।

সোমবার র‌্যাংকিংয়ে ২৯ ধাপ এগিয়ে থাকা সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের জয়িতাদের বঙ্গমাতা গোল্ডকাপ মিশন। গ্রুপ বি'র অন্য দল কিরগিস্তান।