SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-০৪-২০১৯ ০০:৫৭:৩৯

ইউরোপার সেমিতে চেলসি, আর্সেনাল

chelsea

ইউরোপা লিগের সেমিফাইনালে উঠেছে চেলসি ও আর্সেনাল। দ্বিতীয় পর্বে নাপোলিকে ১-০ গোলে হারিয়েছে গানাররা। দুই পর্ব মিলিয়ে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে উনাই এমেরির দল। অন্যদিকে, স্লাভিয়া প্রাগকে ৪-৩ গোলে হারিয়েছে চেলসি। দুই পর্ব মিলিয়ে ব্লু'দের জয় ৫-৩ গোলে।

স্ট্যামফোর্ড ব্রিজ সব সময়ই প্রেরণা আর এগিয়ে চলার মূলমন্ত্র চেলসির জন্য। নিজেদের মাঠে প্রতিপক্ষের বিপক্ষে কাজ করে বাড়তি আত্মবিশ্বাস। এ মৌসুমে এমনিতেই লিগ শিরোপার রেসে নেই চেলসি। তবে, আশার আলো হয়ে আছে ইউরোপা লিগ। প্রথম পর্বের জয়ে এগিয়ে থাকলেও, চেক প্রজাতন্ত্রের ক্লাব ক্লাভিয়া প্রাগকে হালকাভাবে নেয়নি চেলসি।

তার ফলও এসেছে শুরুতেই। ম্যাচের ৫ মিনিটেই পেদ্রোর গোলে লিড নেয় ব্লু'রা। গোলের উদযাপন শেষ না হতেই স্বাগতিকদের আবারো আনন্দে ভাসান স্লাভিয়া প্রাগের ডিফেন্ডার সিমোন ডেলি। তার আত্মঘাতী গোলে ২-০ তে এগিয়ে যায় চেলসি।

১৭ মিনিটে চেলসির জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন অলিভার জিরু। চেক প্রজাতন্ত্রের ঘরোয়া ফুটবলে দুর্দান্ত খেলতে থাকা স্লাভিয়া প্রাগ নিজেদের খুঁজে পায় ২৫ মিনিটে। গোল করে ব্যবধান কমান চেক মিডফিল্ডার সুচেক।

দু'মিনিট পর আবারো পেদ্রো গোল করলে রোমাঞ্চ ছড়িয়ে পড়ে ম্যাচে। ৪-১ এ এগিয়ে যায় চেলসি। বিরতির পর ম্যাচের লাগাম টেনে ধরে প্রাগ। ৫১ ও ৫৪ মিনিটে দুটি গোল করেন শেভচিক। তবে, দলের হার এড়াতে পারেননি। ৪-৩ ব্যবধানের জয়ে উল্লাসে মাতে চেলসি। শীর্ষ চারে ব্লুদের প্রতিপক্ষে আইনতাক ফ্রাঙ্কফুর্ট।

আরেক ম্যাচে স্তাদে, সান পাওলোতে, বেশ নির্ভার হয়েই মাঠে নামে আর্সেনাল। প্রথম পর্বের ২-০ গোলের জয়ে সেমির মঞ্চ অনেকটাই নশ্চিিত ছিলো গানারদের। কিন্তু তাই বলে প্রতিপক্ষে মাঠে হাল ছাড়লেতো আর চলবে না।

আর্সেনালও চেষ্টা করেছে শুরুতেই লিড বাড়াতে। কিন্তু গোল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৩৬ মিনিট পর্যন্ত। গোলের নায়ক ফরাসি স্ট্রাইকার লাকাজাত্তে। নিজেদের মাঠে খুব একটা আক্রমণাত্মক ঢংয়ে দেখা যায়নি নাপোলিকে। ম্যারমেরে ম্যাচে শেষ পর্যন্ত ওই ১-০ গোলের জয় পায় আর্সেনাল। দুই পর্ব মিলিয়ে তাদের জয় ৩-০ গোলে। সেমিফাইনালে গানারদের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া।