SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ১৮-০৪-২০১৯ ১৬:৪৪:৪৫

কোলকাতা অ্যাওয়ার্ডে বাংলাদেশের জাহেদি-রুমা

india-bd

দুই বাংলার বন্ধুত্বের বন্ধনকে আরও দৃঢ় করতে ১৯ এপ্রিল পশ্চিম বাংলার উত্তর ২৪ পরগণায় অনুষ্ঠিত হতে যাচ্ছে কোলকাতা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ২০১৯। এ আয়োজনের নামকরণ করা হয়েছে ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব। বেঙ্গল এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের আয়োজনে এ উৎসবে দুই বাংলার সংস্কৃতি ব্যক্তিত্ব ছাড়াও আমেরিকান বাঙ্গালীদেরও রাখা হয়েছে।

এ অনুষ্ঠানে দুই বাংলার শিল্প সাংস্কৃতিক ক্ষেত্রে বিশেষ অবদান রাখা ব্যক্তিত্বদের সম্মাননা জানানো হবে। এ আয়োজনে বাংলাদেশ দেশে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন গীতিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জুলফিকার জাহেদী এবং সংগীত শিল্পী তানজিনা রুমা।

এ আয়োজনে যোগ দিতে তারা এরই মধ্যে কোলকাতার উদ্দেশে ঢাকা ছেড়েছেন। যাত্রাকালে গীতিকার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জুলফিকার জাহেদী বলেন, এটি শুধু আমার ব্যক্তিগত অর্জন নয়, এর মধ্য দিয়ে বাংলাদেশের সংস্কৃতি আরও সমৃদ্ধ হবে। আর এ ধরণের স্বীকৃতি ভালো কাজের অনুপ্রেরণা হিসেবে কাজে দেবে।

শুক্রবার অনুষ্ঠিত হতে যাওয়া এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ভারতের কেন্দ্রীয় ও রাজ্য সরকারের মন্ত্রী-এমপি, বাংলাদেশ দুতাবাসের কর্মকর্তাসহ দুই বাংলার বিশিষ্ট ব্যক্তিবর্গের।