SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৮-০৪-২০১৯ ১৩:৪৩:২৪

প্রতিপক্ষ লাওস, স্বস্তিতে বাফুফে সভাপতি

shala-talk

ফিফা বিশ্বকাপের প্রাক বাছাইয়ের প্রতিপক্ষ লাওস হওয়ায়, কিছুটা হলেও স্বস্তি প্রকাশ করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন। এ ম্যাচে জয় তুলে নিয়ে মূল বাছাইয়ে অংশ নেবে লাল সবুজের প্রতিনিধিরা প্রত্যাশা তার। সঙ্গে মূল ম্যাচের আগে একাধিক প্রীতি ম্যাচের পরিকল্পানার কথাও জানান বাফুফে সভাপতি।

লাওস। দেশটির ফুটবলের সঙ্গে বাংলাদের ফুটবলের নামটা জড়িয়ে আছে ওত-প্রোতভাবে। ভুটান বিপর্যয়ে পরে এই লাওসের বিপক্ষে ম্যাচ দিয়েই দীর্ঘ সময়ের নির্বাসন কাটিয়ে, আন্তর্জাতিক ফুটবলে ফিরেছিলো টিম বাংলাদেশ।

তবে এবারের মিশনটা গুরুত্ব পাচ্ছে আরো। কাতার বিশ্বকাপের প্রাক বাছাইয়ে লাল সবুজের দলকে লড়তে হবে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ লাওসের বিপক্ষে। হোম অ্যান্ড অ্যাওয়ায়ে ভিত্তিতে খেলা সেই ম্যাচে জিততে না পারলে আগামী ৪ বছরের জন্য ফিফা ও এএফসির কোন ম্যাচ পাবে না জেমি বাহিনী। তাইতো এখনই লাওস বধের পরিকল্পা সাজাচ্ছে ফেডারেশন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দীন বলেন, প্রত্যেক ম্যাচই খুব কঠিন। কিন্তু খেলে তো যেতে হবে। তাই আমরা খেলার জন্য প্রস্তুত।

সবশেষ দেখায় লাওসের বিপক্ষে ১-০ গোলে জিতেছিলো বাংলাদেশ। তাইতো অনুপ্রেরণা আসছে সেখান থেকেই। সঙ্গে আছে প্রীতি ম্যাচের আশ্বাসও।

তিনি আরো বলেন, আমরা সবসময়ই জয়ের জন্যই খেলে থাকি। এটাই ফুটবল।

৬ জুন লাওসে আর ১১ই জুন ঢাকায় হবে বাংলাদেশের টিকে থাকার লড়াই। প্রথম পর্ব থেকে ৬টি দেশ সহ ৩৪টি সুযোগ মিলবে এশিয়ার অঞ্চল থেকে বিশ্বকাপের বাছাই অংশগ্রহণের