SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৬-০৪-২০১৯ ১৪:৩০:৩৬

কোন ম্যাচ না খেলেই বিশ্বকাপ দলে রাহি

rahi

বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে চূড়ান্ত দল ঘোষণা করেছে সেটা অনেকটা অনুমিতই ছিল। কদিন আগে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে একটা ইঙ্গিতও দিয়ে রেখেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার ইঙ্গিত অনেকটাই মিলে গেছে। তবে চমকও আছে কিছু।

গত কিছুদিনের গুঞ্জনকে সত্যি করে বড় কোন পরিবর্তন ছাড়াই খেলোয়াড়দের নাম জানালেন মিনহাজুল আবেদী নান্নু এবং হাবিবুল বাশার সুমনের সমন্বয়ে নির্বাচক কমিটি। ১৫ সদস্যের স্বপ্নের বিশ্বকাপ স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ৭ জন। বাকি ৮ জনের আগেও বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তবে এরমধ্যে চমক হল- পেসার আবু জায়েদ চৌধুরী রাহি। ৫টি টেস্ট এবং ৩টি টি-২০ ম্যাচ খেললেও এখন পর্যন্ত কোনো ওয়ানডে খেলেননি এ ডানহাতি মিডিয়াম পেসার।

বিশ্বকাপের মঞ্চে কন্ডিশন বিবেচনায় দলে সুযোগ পেয়েছেন রাহী।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, 'রাহী নিউজিল্যান্ডের কন্ডিশনে টেস্ট খেলেছিল। ওর বোলিংয়ে সুইং আছে, আমরা এটা চাচ্ছিলাম। যেহেতু ইংলিশ কন্ডিশনে খেলা, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আছে। জুন মাসে ঠাণ্ডা বেশি থাকে, তাপমাত্রা কম থাকে। ফাস্ট বোলার অতিরিক্ত একজন সাথে রাখলে আমাদের জন্য প্লাস পয়েন্ট। এই চিন্তা করেই রাহীকে রাখা হয়েছে।

একাদশে সুযোগ পেলে বিশ্বকাপেই ওয়ানডে অভিষেক হতে পারে রাহির। তবে এটা ঘটে যেতে পারে তার আগেই। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডেও রাখা হয়েছে তাকে। সেখানে একাদশে জায়গা পেরে বিশ্বকাপের আগেই অভিষেক হয়ে যাবে তার।

এদিকে চলতি ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ফর্মে রয়েছেন মোসাদ্দেক হোসেন। মূলত একজন মিডল অর্ডার ব্যাটসম্যান এবং বল হাতে বড় ভূমিকা রাখতে পারেন কখনো বিশ্বকাপ না খেলা মোসাদ্দেক।

নান্নু বলেন, 'আমরা একটা অলরাউন্ডার চাচ্ছিলাম যে অফ স্পিন করতে পারে। রিয়াদের কাঁধে চোট আছে, বোলিং নাও করতে পারে। এটা চিন্তা করে ব্যাকআপ হিসেবে স্পিন অলরাউন্ডার সৈকতকে নেওয়া।'

আরো পড়ুন: বিশ্বকাপে বাংলাদেশের চূড়ান্ত দল

ইমরুলের বাদ পড়ার কারণ ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

ত্রিদেশীয় সিরিজের দলে ইয়াসির আলী

কেন বিশ্বকাপ দলে জায়গা হয়নি তাসকিনের?

ওয়ানডে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়-সূচি

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি, শক্তিশালী প্রতিপক্ষ বাংলাদেশের