SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৬-০৪-২০১৯ ১২:৩৩:৩০

নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে লাগাতার কর্ম বিরতি

launch-strike-up

নৌপথে চাঁদাবাজি, শ্রমিক নির্যাতন বন্ধ ও নৌ শ্রমিকদের ভাতা পুননির্ধারণসহ ১১ দফা দাবিতে সারাদেশে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে লাগাতার কর্ম বিরতি চলছে।

বরিশাল: পূর্ব ঘোষণা অনুযায়ী কর্মবিরতির কারণে গতরাত থেকে বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীন ও দূরপাল্লার রুটের কোন নৌযান ছেড়ে যায়নি। এতে বিপাকে পড়েন যাত্রীরা। আন্দোলনরত নৌ শ্রমিকরা জানান, বার বার আশ্বাসের পরও দাবি আদায় না হওয়ায় আবারো কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

খুলনা: নৌপথে সন্ত্রাস চাঁদাবাজি বন্ধ, ২০১৬ সালের ঘোষিত বেতন স্কেলের পূর্ণ বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে খুলনায় নৌযান শ্রমিকদের কর্মবিরতি চলছে। সকাল থেকে বন্ধ রয়েছে পণ্যবাহী সব ধরণের নৌযান চলাচল। দীর্ঘদিন পেরিয়ে গেলেও দাবী আদায় না হওয়া আবারো কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন।

চাঁদপুর: একই দাবিতে চাঁদপুরের টার্মিনাল এলাকায় বিক্ষোভ করেছে নৌযান শ্রমিক ফেডারেশন। সকালে লঞ্চ টার্মিনাল থেকে রাজধানীর সদরঘাটসহ ১০টি নৌরুটে যাত্রীবাহী কোনো লঞ্চ এবং পণ্যবাহী জাহাজ ছেড়ে যায়নি। এতে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের।

মোংলা: ১১ দফা দাবিতে বাগেরহাটের মোংলা বন্দরে বহিনোঙ্গরে অবস্থানরত ১৫টি বাণিজ্যিক জাহাজের পণ্য খালাসের মালামাল পরিবহন বন্ধ রাখা হয়েছে।