SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৬-০৪-২০১৯ ০৩:২৮:৩০

কলম্বিয়ান নারী ফুটবলারদের গল্পে অনুপ্রাণিত তহুরা-মার্জিয়ারা

bd-women

সম্প্রতি বাংলাদেশ ঘুরে যাওয়া দুই কলম্বিয়ান নারী ফুটবলারের উঠে আসার গল্প অনুপ্রেরণা হিসেবে নিয়েছেন তহুরা-মার্জিয়ারা। তারাও একদিন বিশ্বকাপের মঞ্চে খেলতে চান। তবে আপাতত ভাবনায় শুধু বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। আগের ভুলত্রুটি শুধরে প্রথমবারের মত আয়োজিত এই টুর্নামেন্টকে ঘিরে আশার আলো দেখছেন দলের কোচ ও ফুটবলাররা।

বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রচারণার অংশ হিসেবে গেলো সপ্তাহে ঢাকা আসেন কলম্বিয়ার দুই নারী ফুটবলার। এদের মধ্যে একজন দেশটির সাবেক ফুটবলার ও সংগঠক জেসিকা হার্তাদোও এবং আরেকজন নারী বিশ্বকাপ মাতানো ক্যাথরিন ফ্যাবিওয়ালা। প্রচারণাসহ দেশের নারী ফুটবলারদের সঙ্গে সময় কাটান তারা। এসময় দেশের ফুটবলারদের নানা দিক নির্দেশনাও দেন এই দুই কলম্বিয়ান ফুটবলার।

২২ এপ্রিল শুরু হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ আন্তর্জাতিক নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের চ্যালেঞ্জ। যেখানে গ্রুপ পর্বে প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। প্রতিপক্ষ হিসেবে আর কোন দলকে কঠিন বলে মনে না হলেও, একেবারেই অজানা দলটির নাম মঙ্গোলিয়া। কখনো খেলা হয়নি তাদের বিপক্ষে। তাই একটু সাবধানী ছোটনের শিষ্যরা।

একেতো ঘরের মাঠে খেলা। তার ওপর প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে বঙ্গমাতা গোল্ডকাপের আন্তর্জাতিক এ আসর। তাই এতটুকু ছাড় দিতে নারাজ লাল সবুজের প্রতিনিধিরা।

এর আগে অনূর্ধ্ব ১৫, ১৬ কিংবা ১৮ নারী ফুটবলে ভালো ফলাফল এসেছে বাংলাদেশের নারী ফুটবলে। এবার দেখার অপেক্ষা অনূর্ধ্ব ১৯ দল কতটুকু সফলতা পায় আন্তর্জাতিক এ আসরে।