SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৬-০৪-২০১৯ ০১:৩৫:৩৭

বিশ্বকাপে বাংলাদেশ দলে নতুন কারা সুযোগ পাচ্ছে?

untitled

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে মঙ্গলবার দুপুরে। জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আয়ারল্যান্ড সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতে পরিবর্তন আসতে পারে বিশ্বকাপ স্কোয়াডে। এমন ইঙ্গিতও দিয়েছেন তিনি।

 ত্রিদেশীয় সিরিজের ১৭ সদস্যের স্কোয়াডে নতুন মুখ ইয়াসির রাব্বি-নাঈম হাসান ও আবু জায়েদ রাহী। বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন মোসাদ্দেক সৈকতও। এদিকে বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের ক্যাম্প শুরু হলে যোগ দিতে বলা হয়েছে সাকিব আল হাসানকে।

কেমন হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। চলছে আলোচনা, বিশেষজ্ঞরা দিচ্ছেন মতামত। গেলো কয়েকটি সিরিজে জাতীয় দলে যারা নিয়মিত ছিলেন প্রিমিয়ার লিগে তাদের অফ ফর্ম বোর্ডকে ফেলে দেয় ভাবনায়।

আবার জাতীয় দলের বাইরে থাকাদের প্রিমিয়ার লিগে ইতিবাচক পারফরম্যান্সে নির্বাচকরা দ্বিধায়।

তবে প্রিমিয়ার লিগের পারফর্মাররা উপেক্ষিত হচ্ছেন না। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজে কেমন খেলছেন ক্রিকেটাররা তা দেখেই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা ওয়ার্ল্ডকাপে ১৫ জনের নাম দিচ্ছি। ট্রাইনেশনে ১৭ জনের নাম যাচ্ছে। মে মাসের ২২ তারিখ পর্যন্ত সময় আছে। এর মধ্যে যদি কেউ ভালো করে তাহলে তার জন্য সুযোগ আছে।  

তবে এরই মধ্যে আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপের জন্য ১৭ জনের তালিক চূড়ান্ত করেছে বোর্ড।

বিসিবি সুত্রে পাওয়া খবর অনুযায়ী যেখানে নতুন মুখ হিসেবে থাকছেন ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা আবু জায়েদ রাহী, ইয়াসির আলী রাব্বি ও স্পিনার নাঈম হাসান।

প্রিমিয়ার লিগে ব্যাটে বলে দারুণ খেলা মোসাদ্দেক সৈকত ফিরছেন। আর ইনজুরির জন্য জায়গা হয় নি তাসকিন আহমেদের। অফ ফর্মে থাকলেও নির্বাচকরা আস্থা রেখেছেন সৌম্য-লিটন-সাব্বিরদের ওপর।

নাজমুল হাসান পাপন বলেন, যাদেরকে নিয়ে চিন্তাভাবনা করছিলাম তাদের ফর্ম ভালো হচ্ছে না বা ঘরোয়া খেলায় ভালো করছে না আবার ইনজুরির সমস্যা। এসব নিয়ে একটু সময় লেগেছে।

এদিকে বিপিএলের ফাইনালে পাওয়া চোট কাটিয়ে আইপিএলে গেলেও, ম্যাচের মধ্যে নেই সাকিব আল হাসান। জাতীয় দলের ক্যাম্পে তাই ডাক পড়ছে এই বিশ্বনন্দিত অলরাউন্ডারের।

পাপন বলেন, আমার যেটা মনে হয়েছে ক্যাম্পা শুরু হচ্ছে। তাকে একটা চিঠি দিয়ে জানানো দরকার।

এদিকে এরই মধ্যে বিশ্বকাপের জন্য বড় কোনো চমক ছাড়া দল ঘোষণা করেছেন বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারত।