SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ১৫-০৪-২০১৯ ১৭:৩৫:৪৭

সংকট মোকাবেলায় ভেনেজুয়েলার মানুষকে সহযোগিতার আশ্বাস

vene-pom-jpg-2

ভেনেজুয়েলা সংকটের জন্য প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে দায়ী করতে অর্থনৈতিক ও রাজনৈতিকসহ সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

একইসঙ্গে দেশটিকে সমর্থন করায় কিউবা ও রাশিয়াকে এর চরম মূল্য দিতে হবে বলেও জানায় ওয়াশিংটন। রোববার (১৪ এপ্রিল) ভেনেজুয়েলা সীমান্তবর্তী কলম্বিয়ার কুকুতা শহর সফরের সময় এ মন্তব্য করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। এদিন কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুককে সঙ্গে নিয়ে অঞ্চলটিতে ভেনেজুয়েলীয় শরণার্থীদের আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন তিনি। 

এ সময় তিনি বলেন, ভেনেজুয়েলায় মানবিক সংকট সৃষ্টির জন্য প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোই যে দায়ী তা প্রমাণে বদ্ধপরিকর তার দেশ। একইসঙ্গে, চলমান সংকট মোকাবিলায় ভেনেজুয়েলার মানুষকে সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, মাদুরোকে বলব আপনি সবগুলো সেতু খুলে দিন। সীমানাও উন্মুক্ত করুন। এখনই আপনি এই সংকটের ইতি টানতে পারেন। আশা করি আপনি বুঝতে পারছেন। আপনার জন্য ভয়ানক পরিস্থিতি অপেক্ষা করছে। ভেনেজুয়েলার এই সামরিক শাসন অবশ্যই শেষ হওয়া উচিৎ। দুর্নীতির পাশাপাশি গণতন্ত্রকে পদদলিত করায় মাদুরোকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে।