SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৯-০৩-২০১৯ ১৯:৫২:২৩

সেই নাঈমের জন্য পাঁচ হাজার ডলার পুরস্কার ঘোষণা

naim

বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় আপন-পর ভুলে ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে হাতে হাত মিলিয়েছে অনেকে। তেমনই একজন ক্ষুদে সাহায্যকর্মী ছিলেন একজন ক্ষুদে বালক। যার ছবি গতকাল সামাজিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। হাজারো উৎসুক জনতার মাঝে এই ছবিটি নজর কেড়েছে সবার। ছবিটিতে দেখা যায়, একটি ছোট্ট শিশু ফায়ার সার্ভিসের ফাটা পাইপ দিয়ে বের হয়ে যাওয়া পানি আটকে রাখার চেষ্টা করছে। শিশুটির চোখেমুখে চরম উদ্বেগ আর ‍উৎকণ্ঠা।

শিশু নাঈমের খবরটি দেখে আপ্লুত হয়েছে অনেকেই। এমনই একজন যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর ফারুক সামি। শিশু নাঈমের কাজে খুশি হয়ে তাকে পাঁচ হাজার ডলার পুরস্কার দেয়ার পাশাপাশি পড়ালেখার দায়িত্ব নেবার ঘোষণা দেন তিনি। 

সিলেটের গোপালগঞ্জ উপজেলার ওমর ফারুক সামি জানান, ‌আমি নাঈমের কাজে খুবই খুশি হয়েছি। নাঈম খুব কষ্ট করে লেখাপড়া করছে, সে পুলিশ অফিসার হতে চায়। তার ইচ্ছেপূরণ করতে আজ থেকে তার পড়ালেখার দায়িত্ব নিচ্ছি। পর্যায়ক্রমে তার উপহারের পাঁচ হাজার ডলারও প্রদান করবো। এই বিষয়ে নাঈমের পরিবারের সঙ্গে ইতিমধ্যে আলাপ হয়েছে বলেও জানান এই যুক্তরাষ্ট্র প্রবাসী। 

উল্লেখ্য, শিশু নাঈম ইসলাম কড়াইল বস্তি এলাকার বৌবাজারের রুহুল আমীনের ছেলে। বৌবাজারের আনন্দ স্কুলে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া নাইম অগ্নিকাণ্ডের ঘটনায় পাইপের লিকেজে পলিথিন পেচিয়ে ধরে বসে ছিল। গতকাল থেকে সামাজিক মাধ্যমে সেই ছবিটি হয়েছে ভাইরাল। প্রশংসায় ভাসছে সে।