SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-০৩-২০১৯ ১৩:২০:২০

ড্র দিয়ে শেষ হলো জার্মানি-সার্বিয়া লড়াই

germany-wales

দুঃসময়টা কাটাতেই পারছেনা জার্মানি। এক ঝাঁক পরিবর্তন এনেও ড্র করলো জোয়াকিম লো শিষ্যরা। ১-১ গোলে শেষ হলো জার্মানি-সার্বিয়া লড়াই। আরেক ম্যাচে ত্রিনিদাদ এন্ড টোবাগোকে ১-০ গোলে হারিয়েছে ওয়েলস।

শেষ ৪ ম্যাচ জয় মাত্র একটিতে। গেলো বছর বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়সহ মোট ৬ ম্যাচে হার। অবনমন হয়েছে উয়েফা নেশন্স লিগেও। সবগুলো পরিসংখ্যানই ৪ বারের বিশ্বকাপ জয়ী অদম্য জার্মানি ফুটবল দলের। এতোটা খারাপ সময় শেষ কবে দেখেছে ডাইম্যানশ্যাফটরা, মনেও করতে পারবেনা কেউ। তবে, এটাই এখন রূঢ় বাস্তবতা।

যার এতোটুকুও বদলালোনা সার্বিয়া ম্যাচে। স্কোয়াড ঘোষণার সময় টমাস মুলার, হামেলস, জেরোম বোয়েটাংয়ের মতো অভিজ্ঞদের বাদ দিয়ে নতুন এক শুরুর স্বপ্ন দেখিয়েছিলেন জোয়াকিম লো। কিন্তু, কিছুতেই কিছু হলো না জার্মানদের।

ম্যাচের শুরু থেকেই খাপছাড়া লো শিষ্যরা। বল দখলে রাখলেও কাজের কাজটা করতে পারেনি সানে, ব্রেন্ডেট-ওয়ের্নাররা। উল্টো ১২ মিনিটেই লুকা জোভিচের হেড থেকে এগিয়ে যায় সার্বরা। স্তব্ধ হয়ে পড়ে উলফসবার্গ স্টেডিয়াম।

২২ মিনিটে সুযোগ পেয়েছিলো জার্মানি। কিন্তু একা গোলরক্ষকের বাঁধাও টপকাতে পারেনি ওয়ের্নার। বিরতি থেকে ফিরে দলে ৩ পরিবর্তন আনেন জোয়াকিম।

আক্রমণের ধার আরো বাড়ায় জার্মানরা। কিন্তু মার্কো রিউস এবং গুন্দোনের ব্যর্থতায় সমতায় ফেরা হয়নি তাদের। অবশেষে ৬৯ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় জার্মানি। রিউসের বাড়ানো বলকে নিয়ন্ত্রণে নিয়ে জোরালো শটে গোলরক্ষককে বোকা বানান লিওন গোরেদজকা। সমতায় জার্মানি।

যোগ করা সময়ে লিরয় সানেকে ফাউল করে লাল কার্ড দেখে সার্বিয়ান স্ট্রাইকার মিলান প্যাভকোভ। ১০ জনের দলের বিপক্ষে অবশ্য গোল করার খুব একটা সময় পায়নি জার্মানরা। ড্র নিয়েই সন্তুষ্ঠ থাকতে হয় ডাইম্যানশ্যাফটদের।

আরেক ম্যাচে কাগজে-কলমে শক্তিশালী দল নিয়েও ত্রিনিদাদ এন্ড টোবাগোর বিপক্ষে সুবিধা করতে পারেনি ওয়েলস। যোগ করা সময়ের একমাত্র গোলে কষ্টার্জিত জয় পেয়েছে রায়ান গিগসের দল।

শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিলো ওয়েলস। টোবাগোর বিপক্ষে আক্রমণের পশরা সাজায় তারা। কিন্তু, ফরোয়ার্ডদের ব্যর্থতা এবং প্রতিপক্ষ গোলরক্ষকের দৃঢ়তায় জালের ঠিকানা খুঁজে পায়নি তারা।

পালটা আক্রমণ করলেও, লাভ হয়নি টোবাগোরও। পরে খেলার যোগ করা সময়ে ৯২ মিনিটে উডবার্নের গোলে জয়ের দেখা পায় ওয়েলাস।