SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-০৩-২০১৯ ০২:৫৫:৩৪

মেসি ফেরায় অনুশীলনে যেন প্রাণ ফিরেছে আর্জেন্টিনার

bra-arg-prac-up

কোপা আমেরিকায় এবার আর কোন ভুল করতে চায়না আর্জেন্টিনা। আসরের আগে দুটি প্রীতি ম্যাচে ভুলগুলো শুধরে নেয়ার সুযোগ পেয়ে খুশি ফুটবলাররা। গুঞ্জন উঠেছে আর্জেন্টিনার দায়িত্ব নিতে পারেন অ্যাতলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনে। তিনি কোচ হয়ে এলে তা আলবিসেলেস্তের জন্য আরো ভাল হবে বলেও মত ফুটবলারদের। এদিকে, প্রস্তুতি ম্যাচে নেইমার না থাকলেও তার শূন্যতা পূরণে ব্রাজিলের হয়ে ভূমিকা রাখতে চান গ্যাব্রিয়েল জেসুস।

মাদ্রিদে অনেকদিন পর মেসি ফেরায় অনুশীলনে যেন প্রাণ ফিরে পেয়েছে আর্জেন্টিনা। নির্ভরতার প্রতীক এই তারকাকে পেয়ে অন্য সবার মাঝেও ফিরে এসেছে আত্মবিশ্বাস। পরপর দুটো কোপা আমেরিকার ফাইনালে উঠেও শিরোপা জিততে না পারাটা হতাশার আর্জেন্টিনার জন্য। এবার জুনে ব্রাজিলে বসছে আরো একটি কোপা আমেরিকার আসর।

চির প্রতিদ্বন্দ্বীদের মাটিত কি ঘুচবে শিরোপার ক্ষরা। আশা করতেতো আর দোষ নেই। দুই প্রস্তুতি ম্যাচে মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও মরোক্কো। দলে বেশ পরিবর্তন এনেছেন লিওনেল স্ক্যালোনি। নেই আগুয়েরো, হিগুইন, ইকার্দিদের মত ফেবারিটরা। কিন্তু এক মেসি জ্বলে উঠলেতো, ম্যাচের মোর ঘুরে যেতে পারে যেকোন সময়।

মেসি শুধু একটি নামই নয়। নতুনদের জন্য প্রেরণার বটে। এমনটাই শোনা গেল আর্জেন্টিনা দলের ফুটবলারদের। মিডফিল্ডার ইভান ম্যারকোন বলেন, মেসি ফেরায় আমাদের সবার মাঝে আত্মবিশ্বাস ফিরে এসেছে। ওর সঙ্গে খেলবো ভাবতেই ভাল লাগছে। সে আমাদের সবাইকে বেশ অনুপ্রাণিত করছে। আশা করছি ভেনেজুয়েলাকে হারাতে পারবো।"

স্ক্যালোনি দায়িত্ব নেয়ার পর, খুব একটা খারাপ করেনি আর্জেন্টিনা। কিন্তু তারপরও শোনা যাচ্ছে মেসিদের পরবর্তী কোচ হতে পারেন দিয়েগো সিমিওনে। অ্যাতলেটিকো মাদ্রিদের এই কোচ দায়িত্ব নিয়ে দলের জন্য খভাল। হবে বলে মনে করেন ফটুবলাররা।

তিনি আরো বলেন, স্ক্যালোনির সঙ্গে আমরা ভালই আছি। জানিনা ফুটবল ফেডারেশন ক ভাবছে। তবে, সিমিওনে এলে ভালই হবে।

এদিকে, পোর্ততে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে কোপা আমেরিকার এবারের আসরের আয়োজক ব্রাজিল। নিজেদের মাটিতে কোনভাবেই শিরোপা হাতছাড়া করতে চায়না সেলেসাওরা। তবে, ২০১৪ বিশ্বকাপে আয়োজক হিসেবে সফলতা না পাওয়ার দু:সহ স্মৃতিটা তাদের সতর্ক করছে প্রতি মুহূর্তে। তাইতো প্রস্তুতি ম্যাচে শীষ্যদের ভালভাবেই ঝালিয়ে নিচ্ছেন তিতে।

পানামা ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে জয় পাওয়াটা কটিন হবে না বলেই আশার কথা শুনিয়েছেন ফুটবলাররা।

গ্যাব্রিয়েল জেসুস বলেন, দল ভাল অবস্থায় আছে। সবার মাঝে বোঝাপড়াটাও বেশ। তবে, নেইমার থাকলে আরো ভাল হত। ওকে মিস করবো আমরা। ওর শূন্যতা পূরণে প্রস্তুতি ম্যাচে সবাই সেরাটা দেয়ার চেষ্টা করবো।

জুনে শুরু হওয়া কোপা আমেরিকায় এ গ্রুপে ব্রাজিলের তিন প্রতিপক্ষ বলিবিয়া, ভেনেজুয়েলা ও পেরু।