SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১১-০২-২০১৯ ১৪:৩৬:২৪

ডাকসু নির্বাচনে এক দলের চাওয়া প্রাধান্য পেয়েছে: লিটন নন্দী

daksu-somoy

২৫টি পদে ১১ মার্চ সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত ডাকসু নির্বাচনের ভোট গ্রহণ হবে। সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা।

তিনি জানান, আগামী ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে মনোনয়নপত্র বিতরণ। তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। ইতোমধ্যে প্যানেল নিয়ে কাজ শুরু করেছে ছাত্রলীগ। তবে প্রচারণার সময় কম বলে অভিযোগ অন্য সংগঠনগুলোর।

বিশ্ববিদ্যাল‌য় সি‌নেট ভব‌নে বহুল প্রতিক্ষিত ডাকসু নির্বাচ‌নের তফ‌সিল ঘোষণা ক‌রেন প্রধান রিটা‌র্নিং কর্মকর্তা। এসময় অন্য কর্মকর্তা ও হল প্রাধ্যক্ষরা উপ‌স্থিত ছি‌লেন।

প্রধান রিটা‌র্নিং কর্মকর্তা অধ্যাপকএস এম মাহফুজুর রহমান বলেন, ‘১১ মার্চ ২০১৯ সকাল আটটা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।’

তফ‌সিল ঘোষণা‌কে স্বাগত জা‌নি‌য়ে নির্বাচ‌নের প্রস্তু‌তি শুরু ক‌রে‌ছে ছাত্রলীগ। ছাত্রদল, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ প‌রিষদ ও বাম ছাত্র সংগঠনগু‌লো বল‌ছে, বিশ্ববিদ্যাল‌য়ে সহাবস্থান নেই। সবার জন্য সমান সু‌যোগ নি‌শ্চিত করার দা‌বি তা‌দের।

‌কেন্দ্রীয় ছাত্র ইউ‌নিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, ‘একটি দলের চাওয়াকে প্রাধান্য দিয়ে বিশ্ববিদ্যলয় কর্তৃপক্ষ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।’

সাধারণ শিক্ষার্থীরা ম‌নে ক‌রেন, ডাকসু নির্বাচন হ‌লে নানা সমস্যার সমাধান হ‌বে। তার আ‌গে সুষ্ঠু নির্বাচনের জন্য পদ‌ক্ষেপ নি‌তে প্রশাস‌নের প্রতি আহবান জানান তারা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব সংগঠন‌কে সমান সু‌যোগ দেয়ার নিশ্চয়তা দি‌য়ে‌ছে।

ঢা‌বি প্রক্টর অধ্যাপক এ‌কেএম গোলাম রব্বানী বলেন, ‘এবারই প্রথম আচরণবিধি তৈরি করা হয়েছে। এর মূল লক্ষ্যই হচ্ছে সবার অংশগ্রহণ নিশ্চিত করা।’

তফ‌সিল ঘোষণার পর সরব হ‌য়ে উ‌ঠে‌ছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।