SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৩-০৯-২০১৮ ০১:৫৩:১২

সেইন্ট এতিয়েনের বিপক্ষে মাঠে নামছে জার্মেই

psg-dort-pre

আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ততার পর ফরাসি লিগ ওয়ানে মাঠে নামার অপেক্ষায় প্যারিস সেইন্ট জার্মেই। প্রতিপক্ষ তাদের সেইন্ট এতিয়েনে। পার্ক দে প্রিন্সেসে ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়। এদিকে, বুন্দেসলিগায় রাত সাড়ে ১২টায় বরুশিয়া ডর্টমুন্ড মুখোমুখি হবে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের।


উয়েফা নেশন্স লিগ আর আন্তর্জাতিক প্রীতি ম্যাচের বিরতির পর আবারো শুরু হচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের লিগের লড়াই। আর সে প্রেক্ষিতেই ফরাসি লিগ ওয়ানে সেইন্ট এঁতিয়েনের মুখোমুখি হবে বর্তমান লিগ চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। যাদের বিপক্ষে এখন পর্যন্ত ৬৮ ম্যাচের ৪০টিতে জয় তুলে নিয়েছে পিএসজি।

খেলা হবে পার্ক দে প্রিন্সেসে। ঘরের মাঠ তাই পরিসংখ্যান ও আত্মবিশ্বাস, সব দিক থেকেই এগিয়ে থাকবে দ্যা পারশিয়ানরা। তবে, থমাস টাচেলের শিবিরে আছে দু:সংবাদ। ইনজুরির কারণে দানি আলভেস, ভেরাত্তিরা। সেই সাথে যোগ হয়েছে দলের অন্যতম টপস্কোরার কিলিয়ান এমবাপ্পের সাসপেনশন। নিমেসের বিপক্ষে আগের ম্যাচে রেড কার্ড পাওয়ায় ৩ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই ফরোয়ার্ড। তবে, এমবাপ্পে না থাকলেও, আক্রমণভাগে আছেন নেইমার, কাভানি, ডি মারিয়ারা। যারা প্রতিপক্ষ এতিয়েনেকে ধরাশায়ী করে দিতে যথেষ্ট।

এদিকে, সিগনাল ইডুনা পার্কে বুন্দেসলিগার ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড। এ মাঠেই ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৪৬ ম্যাচের ৩৩টিতে জয় আছে ডর্টমুন্ডের। তাই বলাই যায় পরিসংখ্যানে এগিয়ে থাকবে স্বাগতিকরা।

তবে, ইনজুরির কারণে এ ম্যাচে থাকছেন না গুইরেইরো ও তোপ্রাক। ফলে, কিছুটা চিন্তায় পড়তে হতে পারে কোচ ফ্যাবরেকে। এদিকে, ডর্টমুন্ডের হয়ে এ ম্যাচ দিয়ে অভিষেক হতে পারে পাকো আলকাসেরের। সেই সাথে মার্কো রিউস, উইটসেলদের জ্বলে উঠতে হবে পুরোপুরি।