SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৩-০৯-২০১৮ ০১:৫০:২৬

সালভাদোরকে উড়িয়ে দিলো ব্রাজিল

brazil-arg1

নেইমার ও রিচার্লিসন জাদুতে এল সালভাদোর'কে নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো ব্রাজিল। ৫-০ গোলে উড়িয়ে দিলো কনকাকাফ অঞ্চলের দেশটিকে। অন্যদিকে, এক ম্যাচ পরেই আবারো হোঁচট খেলো মেসিহীন আর্জেন্টিনা। গোলশূন্য ড্র করলো কলম্বিয়ার বিপক্ষে।

 

বিশ্বকাপের আক্ষেপটা প্রতি ম্যাচেই যেন একটু একটু করে ভোলাতে শুরু করেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। আগের ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে গোল করার পর, এদিন এল সালভাদোরের সঙ্গেও গোল পেলেন তিনি। তবে, আজ আর শুধু এক গোল করেই থেমে থাকেন নি সেলেসাওদের এই প্রাণ ভোমরা। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো ৩ গোল।

ম্যাচের শুরু থেকেই ফিফা র‌্যাংকিংয়ের ৭২'তম দলটির বিপক্ষে দুর্দান্ত খেলতে থাকে তিতে শিষ্যরা। মাত্র ৪ মিনিটেই যার ফল পায় তারা। ডি-বক্সে রিচার্লিসন ফাউলের শিকার হলে, পেনাল্টি থেকে স্কোর করেন নেইমার।

১৬ মিনিটের মাথায় আবারো দৃশ্যপটে এ জুটি। এবার নেইমারের পাস থেকে চোখ জুড়ানো এক শটে গোল করেন রিচার্লি। গোল খেয়ে হতভম্ব হয়ে পড়ে সালভাদোরের ফুটবলাররা। নেইমারকে আটকানোর কোন উপায়ই যেন খুঁজে পাচ্ছিলনা তারা।

ফলাফল, ৩০ মিনিটে আবারো নেইমারের অ্যাসিস্ট। জালে বল পাঠান ফিলিপ কৌতিনহো। বিরতি থেকে ফিরে নিজের জোড়া গোল পূরণ করেন এভারটন ফরোয়ার্ড রিচার্লিসন। ৪-০ তে এগিয়ে যায় দল।

এরপর কিছুটা গুছিয়ে উঠলেও, কাজের কাজটা করতে পারেনি কবোস শিষ্যরা। উলটো ম্যাচের শেষ মিনিটে মার্কুইনহোসের গোলে ৫-০'র বড় জয় নিশ্চিত করে ব্রাজিল।

আরেক ম্যাচে নিজের পূর্ণ শক্তি কাজে লাগিয়েও জয়ের দেখা পায়নি আলবেসিলেস্তেদের নতুন গুরু লিওনেল স্ক্যালোনি। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে আর্জেন্টিনা গোলশুন্য ড্র করেছে কলম্বিয়ার বিপক্ষে।

গুয়াতেমালাকে হারানোর পর এ ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন আনেন স্ক্যালোনি। দীর্ঘদিন পর আকাশী নীলদের প্রথম একাদশে সুযোগ পান মাউরো ইকার্দি। প্রথম থেকেই তাই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তারা।

তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডদের সব চেষ্টাই রুখে দেন কলম্বিয়ান গোলরক্ষক ওসপিনা। উলটো দিকে প্রথমার্ধ্বে খুব একটা পরীক্ষা দিতে হয়নি আরমানিকে।

বিরতি থেকে ফিরে গোলের নেশায় পাগল হয়ে উঠে আর্জেন্টিনা। বদলি হিসেবে মাঠে নামে পাওলো দিবালা ও প্যাভন। তবে, বলকে জালে পাঠাতে পারেনি তারা কেউই।

ম্যাচ শেষ হয় গোল শূন্য ড্র'তে।