SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৩-০৯-২০১৮ ০০:৫৩:৫৮

অনূর্ধ-১৯ এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা

u-19-cric

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের এই দলে অধিনায়ক করা হয়েছে তৌহিদ হৃদয়কে। ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে টুর্নামেন্ট। প্রথম দিনই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে জুনিয়র টাইগাররা। এছাড়াও একই দিন বাংলাদেশের বিপক্ষে ৪টি টি-২০ ও একটি ওয়ানডে ম্যাচ খেলতে ঢাকা আসবে পাকিস্তান নারী ক্রিকেট দল।

 

এবারই প্রথম ঘরের মাঠে বসতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট। আট দলের আসর। তাতে বেশ মনোযোগ দিয়েছে ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের এই দলে বেশ পরিচিত মুখ তৌহিদ হৃদয়। তাকেই দেয়া হয়েছে অধিনায়কের দায়িত্ব। গেল আসরে সেঞ্চুরি হাঁকিয়ে সামর্থ্যের জানান দিয়েছেন এই জুনিয়র টাইগার। এছাড়াও আছেন জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে থাকা পেসার শরিফুল। দলের বাকি সদস্যরা বিভিন্ন সময়ে খিমোরদের বয়স ভিত্তিক দলে খেলে আস্থার প্রতিদান দিয়েছেন। বলা যেতে পারে ভারসাম্যপূর্ন একটা দল নিয়েই মিশনে নামতে যাচ্ছে বাংলাদেশ যুবা দল।

গ্রুপিংয়ের মারপ্যাচে বাংলাদেশের ঠাই হয়েছে বি' তে। যেখানে তাদের সঙ্গী পাকিস্তান, শ্রীলঙ্কা এবং হংকং। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৯ সেপ্টেম্বর লঙ্কানদের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে নাভিদ নাওয়াজের শিষ্যরা। গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচে পাকিস্তান ও হংকংয়ের মুখোমুখি তারা হবে যথাক্রমে এক ও দুই অক্টোবর। হোম অফ ক্রিকেট মিরপুরে ৭ অক্টোবর ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে এবারের এশিয়া কাপ।

এদিকে, বাংলাদেশের বিপক্ষে ৪টি টি-২০ ও একটি ওয়ানডে ম্যাচ খেলতে ২৯ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে পাকিস্তান নারী ক্রিকেট দল। এক অক্টোবর অনুষ্ঠিত হবে প্রথম টি-২০। আর একমাত্র ওয়ানডে ম্যাচটি মাঠে গড়াবে ৮ আক্টোবর। সবগুলো ম্যাচই হবে কক্সবাজার।