SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ১৭:৫৫:১৫

অনশন কর্মসূচিতে খালেদার মুক্তি দাবি বিএনপি নেতাদের

cnt-total

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে প্রতীকী অনশন পালন করেছে বিএনপি। এ সময় দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবি জানান নেতাকর্মীরা। একই সঙ্গে বেগম জিয়াকে কারাগারে আটকে রেখে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র চলছে বলেও দাবি করেন তারা। ব্যুরো প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্য ও ছবি নিয়ে রিপোর্ট।

রাজশাহী: বুধবার সকালে রাজশাহীতে প্রতীকী অনশনে অংশ নেন জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। কর্মসূচি থেকে বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

বরিশাল: বরিশালে দলীয় কার্যালয় চত্বরে অবস্থান নেন বিএনপি নেতাকর্মীরা। পরে প্রতীকী অনশনে অংশ নিয়ে বেগম জিয়ার সুচিকিৎসার দাবি জানান বক্তারা।

মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, ‘অনশন কর্মসূচি দেয়া হয়েছে যাতে জেলখানায় বসানো আদালত বাতিল করা হয়, সুচিকিৎসা দেয়া হয়। আমরা বিশ্বাস করি, সরকারের শুভবুদ্ধির উদয় হবে।’ 

ময়মনসিংহ: খালেদা জিয়ার মুক্তির দাবিতে ময়মনসিহে অনশনে অংশ নেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলসহ পেশাজীবী ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা: একই দাবিতে খুলনায় অনশন কর্মসূচি পালন করেছে দলটি। খালেদা জিয়াকে কারাগারে রেখে দেশে একতরফা নির্বাচনের ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেন দলটির নেতারা।

মহানগর বিএনপির সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ‘সাড়ে নয় বছর গুম করা হয়েছে। দ্রব্যমূল্যের উর্ধগতি হয়েছে। এই দুঃশাসন থেকে মুক্তি পেতে হলে আওয়ামী লীগকে ক্ষশতা থেকে অপসারণ করতে হবে।’

বগুড়া: বগুড়ায় অনশন কর্মসূচি পালন করা হয়। এ সময় কারাগারে আদালত স্থাপন করে খালেদা জিয়ার বিচারের বিষয়টি অসাংবিধানিক দাবি করে প্রতিবাদ জানান বিএনপি নেতারা।

এছাড়া, রংপুর, যশোর, নাটোর ও ফরিদপুরসহ সারাদেশে প্রতীকী অনশন পালন করেছে বিএনপি।