SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ১৬:০৪:৫৭

মাঝে মাঝে রাগটা নিয়ন্ত্রণ করতে পারি না: সাব্বির

sabbri-rahman-rummon

দীর্ঘদিন ধরে ‘ব্যাডবয়’ তকমা নিয়ে আলোচনায় থাকা সাব্বির রহমানকে ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি। এরআগে গত জানুয়ারিতে ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের নিষেধাজ্ঞায় পড়েছিলেন। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আগামী মৌসুমে তিনি জাতীয় লিগ, বিসিএল এবং বিপিএল খেলতে পারবেন। যদিও এই সময়ের মধ্যে নির্বাচকদের নজরে থাকবেন না তিনি। মিস করবেন অক্টোবরে ঘরের মাঠে জিম্বাবুয়ে, নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ এবং ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর।

কিন্তু কেন বারবার এভাবে সংবাদের শিরোনাম হন সাব্বির রহমান? অতিরিক্ত রাগের জন্য এত সমস্যা তবে কী রাগটা একটু কমানো দরকার না? সাব্বিরকে এমন প্রশ্নই করেছিলো ক্রিকবাজ।

‘এসব অবশ্য রাগের কারণে হয়নি। প্রত্যেকেরই রাগ আছে। সম্ভবত আমি মনের কথা চেপে রাখতে পারি না। অনেকে আবার এটা পছন্দ করেন না। মানুষ ভাবে, এটা আমার ইগো অথবা আমি অনেক বেশি দেমাগি। তবে আমাকের যেভাবে উপস্থাপন করা হয় আমি সেরকম নই। আমি অ্যারোগেন্ট নই। রাগ অবশ্যই ভালো নয়। তারপরেও কখনো কখনো রাগ নিয়ন্ত্রণ করতে পারি না। আমি নিজেকে শোধরানোর চেষ্টা করছি। রাগটাকে নিয়ন্ত্রণের জন্য চেষ্টা করছি যাতে মানুষ আমাকে অপমানজনক কথাবার্তা বললেও রাগ নিয়ন্ত্রণে রাখতে পারি।' বলছিলেন সাব্বির রহমান।

সবকিছুর জন্য কারো বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কিনা জানতে চাইলে সাব্বির বলেন, ‘না, কারণ আমি কারও কোনো ক্ষতি করিনি। সবকিছু খোদার ওপর ছেড়ে দিয়েছি। তবে সত্যি বলতে কি, ঝামেলায় পড়ার জন্য আমি আমার নিজের ওপর খুব রাগান্বিত। আমি একই ভুল সামনের দিনগুলো আর না করার দিকেই মনোযোগ দিচ্ছি।’

অভিষেকের পর প্রত্যাশার কিছুই পূরণ করতে পারেননি সাব্বির রহমান। তারপরেও তার প্রতিভা বা সক্ষমতা নিয়ে খুব বেশি মানুষ প্রশ্ন তোলেননি কখনো। কিন্তু তার চার বছরের ক্যারিয়ারের গ্রাফটা তো প্রতিভার সাক্ষর রাখে না।

প্রত্যাশা মতো পারফারম্যান্সের বিষয়ে সাব্বির বলেন, 'গত চার বছরে আমি ৫০টির মতো ম্যাচ খেলেছি। কিন্তু আমার কোনো নির্দিষ্ট ব্যাটিং পজিশন নেই। ৩ নম্বরে ব্যাট করে আমি বেশি রান করেছি। একজন ব্যাটসম্যান যদি শুরুর দিকে ব্যাট করে এবং শেষ পর্যন্ত খেলতে পারে তবে অবশ্যই সে বেশি রান করবে। আমি হয়তো কিছু ফিফটি এবং সেঞ্চুরি মিস করেছি ম্যাচের চাহিদা অনুযায়ী খেলতে গিয়ে। আমি সবসময় দলের জন্য খেলি। সবাই দলের জন্য খেলে। গত দুই সিরিজে আমি শেষের দিকে অল্প কিছু বল খেলেছি এবং শেষের দিকে ২০ বলে একজন খেলোয়াড়ের কাছ থেকে আপনি ৪০-৫০ রান প্রত্যাশা করতে পারেন না। বেশ কিছু ইনিংস আছে যেগুলোতে আমি নিজের ভুলে উইকেট বিলিয়ে দিয়েছি। আমি সেগুলো নিয়ে কাজ করছি, কোথায় সমস্যা ছিল সেটা বের করার চেষ্টা করছি এবং এগুলো নিয়ে কাজ করছি। সুযোগ পেলে দলের জন্য এবং নিজের জন্য রান করার চেষ্টা করবো এবং সেটি পারবো বলে আমি আত্মবিশ্বাসী।’