SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ১৫:৪২:৫৪

ওএমএসের চাল কালোবাজারে বিক্রি, দুদকে র‍্যাবের প্রতিবেদন

dudok-rab

স্বল্প আয়ের মানুষের জন্য নির্ধারিত ওএমএস এর চাল-আটা-গম কালোবাজারে বিক্রির সিন্ডিকেটের তথ্য প্রমাণ দুর্নীতি দমন কমিশন-দুদকের কাছে জমা দিয়েছেন র‌্যাবের ভ্রমমাণ আদালত। কালোবাজার চক্রের সদস্যদের অবৈধ সম্পদ খতিয়ে দেখতে দুদককে অধিকতর তদন্তের আবেদন করা হয়েছে এই রিপোর্টে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে আসেন ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল। দীর্ঘদিন ধরে চলে আসা অনিয়ম এবং জবাবদিহিতা না থাকায় ওএমএসের চাল-আটা-গম পাচারের ঘটনা ঘটছে বলে মনে করছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তাই বিষয়টি শুধু কয়েকজনকে গ্রেফতারে সীমাবদ্ধ না রেখে অধিকতর তদন্তের জন্য দুদকের কাছে রিপোর্ট জমা দিয়েছেন তারা। এ ঘটনায় এরই মধ্যে তদন্ত শুরু করেছে দুদক। গত শনিবার রাতে র‌্যাবের অভিযানে তেজগাঁওয়ের খাদ্য গুদামে পাচার হওয়া ১শ' টন ওএমএস এর চাল-গম-আটা আটক করে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।


র‍্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, গত শনিবার- বোরেবার এ দুই দিনের ২১৫ টন ওএমএসের চাল জব্দ করা হয়। সেই সময়ে অনেককে আটক করা হয়।  এবং তাদের বিষয়ে তেঁজগাও শিল্পঅঞ্চল থানায় একটি মামলা করা হয়।  সেই সঙ্গে তাদের বিষয়ে অধিকত তদন্ত করার দুদকে আহ্বান করা হয়েছে।