SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ১২:৪৪:৫৩

জেনে-বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করার আহ্বান প্রধানমন্ত্রীর

pm

কারো কথায় প্ররোচিত না হয়ে, যথাযথভাবে জেনে এবং খোঁজ নিয়ে পুঁজিবাজারে বিনিয়োগ করতে ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন- পুঁজিবাজারে বিনিয়োগ করে কেউ ক্ষতিগ্রস্ত হোক সরকার সেটি চায় না। বুধবার( ১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের রজতজয়ন্তী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময়, দেশের বাজারের দ্রব্যমূল্য স্থিতিশীল রয়েছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

পূঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি'র ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এই রজতজয়ন্তীতে অংশ নেন দেশের পুঁজিবাজারে সম্পৃক্ত বিভিন্ন পর্যায়ের বিনিয়োগকারী ও ব্যবসায়ীরা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন- কোনো ব্যবসায়ী পুঁজিবাজারের বিনিয়োগ করে ক্ষতির সম্মুখীন হোক- সরকার সেটি চায় না।

এ সময় শেখ হাসিনা বলেন, '‘বিশ্বে বাংলাদেশের পুঁজিবাজার দ্রুত বিকাশমান ও সম্ভাবনাময় বলে বিবেচিত হচ্ছে। এজন্য আমি নিয়ন্ত্রণ সংস্থা স্টক এক্সচেঞ্জ ও বিনিয়োগকারীসহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। এখানে সুশাসন নিশ্চিত করার লক্ষে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শেয়ারবাজারের লেনদেন ও কারচুপি শনাক্তকরণে নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। আপনি যে বিনিয়োগ করতে যাচ্ছেন তার ভবিষ্যৎ কি সে বিষয়ে যথেষ্ট সজাগ থাকবেন।’

দেশের আর্থিক খাতের অন্যতম স্তম্ভ পূঁজিবাজার আগের চেয়ে অনেক স্থিতিশীল জানিয়ে শেখ হাসিনা বলেন- এবার বর্ষা মৌসুমে বাজারে নিত্যপণ্যের দাম বাড়ে নি। পরে, সংস্থাটির রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে বরেন্য শিল্পীদের অংশগ্রহণে আয়োজিত সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন প্রধানমন্ত্রী।