SomoyNews.TV

ভোটের হাওয়া

আপডেট- ১২-০৯-২০১৮ ০৪:৪৬:০০

মৌলভীবাজার-৩ আসনে সমানে সমান বিএনপি-আ.লীগ

moulo-three

ভোটের রাজনীতিতে মৌলভীবাজার-৩ আসনে প্রায় সমানে সমান দেশের অন্যতম প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের জন্য একাদশ জাতীয় নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে, আসনটি পুনরুদ্ধারে মরিয়া বিএনপি। অবশ্য ভোটাররা বলছেন, জলাবদ্ধতা নিরসনসহ উন্নয়নকামী প্রার্থীকে ভোট দেবেন তারা।


খরস্রোতা মনু নদী তীরবর্তী মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত মৌলভীবাজার-৩ আসন। জেলার অন্য আসনের চেয়ে এখানকার ভোটের পরিসংখ্যান অনেকটা আলাদা। এখানে এককভাবে আধিপত্য ধরে রাখতে পারেনি কেউই।

২০১৪ সালের নির্বাচনসহ এ পর্যন্ত ৫ বার জয় পেয়েছেন নৌকার প্রার্থী । বিএনপি জয় পেয়েছে ৪ বার। জাতীয় আর পার্টি জয় পেয়েছে একবার। এ অবস্থায় একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা। ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের জন্য আগামী নির্বাচনে আসনটি নিজেদের দখলে রাখতে চায় ক্ষমতাসীন আওয়ামী লীগ।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নেছার আহমদ বলেন, 'আমাকে মনোনয়ন দিলে অতি সহজে জয় পাবো।'

মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন বলেন, 'ভোট নিয়ে আমি জিতে আসবো। কেননা আমার স্বামী প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী উনি মাটি ও মানুষের নেতা ছিলেন। উনি তৃণমূলের নেতা ছিলেন। তাঁর অসমাপ্ত কাজ করার জন্য নেত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।'

আসনটি পুনরুদ্ধারে আগামী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান বলেন, 'আগামী নির্বাচনে এই এলাকার মানুষ তাদের খেদমত করার সুযোগ দিবেন।'

ভোটাররা বলছেন, 'শুধু রাজনৈতিক দল নয় জলাবদ্ধতা নিরসন ও উন্নয়নকর্মী প্রার্থীকে বেছে নেবেন তারা।' মৌলভীবাজার-৩ আসনে, ৩ লাখ ৪৭ হাজার ৯শ' ভোটারের মধ্যে নারী ভোটার এক লাখ ৭৩ হাজার ৫শ'।