SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ০১:১৯:১৭

৪০ ছুঁইছুঁই, তবুও ম্যাচ খেলে অবসর চান কাঞ্চন

kanchon

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হয়ে যৌথভাবে সবচেয়ে বেশি গোল করেছেন রোকনুজ্জামান কাঞ্চন। ২০০৩ ও ২০০৫। সাফের এই দুটি আসরে করেছেন ৫ গোল। ১০ বছর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হয়ে এই স্ট্রাইকার গোল করেছেন ২৯টি। এখনো খেলছেন বসুন্ধরা কিংসের হয়ে। ৩৯ বছর বয়সী এই ফুটবলারের আকুতি, জাতীয় দলের হয়ে অন্তত একটি প্রীতি ম্যাচ খেলে ইতি টানতে চান ফুটবল ক্যারিয়ার।


সূর্য পশ্চিম আকাশে হেলে পড়েছে । তবে এখনো ডুবে যায়নি। বয়স ৪০ ছুঁইছুঁই। তারপরও হাল ছেড়ে দেননি সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের অন্যতম নায়ক রোকনুজ্জামান কাঞ্চন।

দিব্বি অনুশীলনে ব্যস্ত জাতীয় দলের এক সময়ের তুখোড় এই স্ট্রাইকার। প্রম্তুতি নিচ্ছেন ফেডারেশন কাপে বসুন্ধারা কিংসের হয়ে মাঠে নামতে। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ারে এই দলটাকে টেনে এনেছেন এই যোগ্য নেতা। গেল আসরে অধিনায়ক ছিলেন বলে এখনো সবাই তাকে ক্যাপ্টেন নামেই ডাকে।

সতীর্থরা খেলা ছেড়ে দিয়েছেন বহু আগে। কিন্তু জাতীয় দলের সাবেক এই ক্যাপ্টেন, কীভাবে এখনো ধরে রেখেছেন নিজের ফিটনেস?

দেশের মাটিতে তৃতীয় বার অনুষ্ঠিত হচ্ছে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। ২০০৩ সাফের শিরোপাধারী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ তিন গোল করেছিলেন কাঞ্চন। সাফ জয়ী ঐ দলের নানান স্মৃতিচারণ করেন তিনি।

ভেতরে ভেতরে একটা অভিমানও আছে। তবে সেসব প্রকাশ করতে চান না। জাতীয় দল থেকে আনুষ্ঠানিক বিদায়ও নেন নি। তাই লাল-সবুজ জার্সি গায়ে জড়িয়ে অন্তত একটি প্রীতি ম্যাচ খেলে বিদায় নিতে চান ফুটবল থেকে। এমন একটা সুযোগ করে দিতে ফুটবল সংশ্লিষ্টদের প্রতি আকুল আবেদন রোকনুজ্জামান কাঞ্চনের।