SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ০১:১৫:৫০

সেমিফাইনালে ভারত-পাকিস্তান মুখোমুখি আজ

pakistan

হাইভোল্টেজ ম্যাচে দিনের দ্বিতীয় সেমিফাইনালে পরষ্পরের মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। যেখানে দু-দলের কণ্ঠেই সমীহের সূর। তারপরও ভারতের লক্ষ্য সেরাটা দিয়ে ফাইনালের পথ সুগম করা। আর নির্ভার থেকে প্রতিপক্ষকে গুড়িয়ে দিতে চায় পাকিস্তান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায়।


সাফ চ্যাম্পিয়নশিপ বলতেই যেন ভারতের আধিপত্য। ১১ আসরে রেকর্ড। যাতে সাতটি শিরোপাই বগলদাবা করেছে দক্ষিন এশিয়ার পাওয়ার হাউসরা। তার অবশ্য একটা নেতিবাচক প্রভাবও আছে। ইতোমধ্যেই আসরটিতে গুরুত্বহীন ভাবতে শুরু করেছে ভারত। চলমান টুর্নামেন্টে বয়স ভিত্তিক দল পাঠানো যার বড় একটি প্রমাণ!

অবশ্য তাতেই বা কি হয়েছে! অনুজরাও তো সামর্থের জানান দিচ্ছে চোয়ালবদ্ধ পারফরমেন্সে। মালদ্বীপ ও শ্রীলঙ্কাকে হারিয়েছে একই ব্যবধানে। ফলাফল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শীর্ষ চার নিশ্চিত করা। যেখানে প্রতিপক্ষ পাকিস্তান। যাদের বিপক্ষে ভারতের রয়েছে সমৃদ্ধ পরিসংখ্যান।

ভারতের ম্যানেজার ভেঙ্কাটেশ সানমুঘান বলেন, 'আমরা পূর্ন শক্তির দল নিয়ে মাঠে নামবো। ওদের খেলাগুলো পর্যবেক্ষন করেছি। শারিরিক ভাবে ওরা অনেক শক্তিশালী। সেই বিষয়টি মাথায় রেখেই গেম প্ল্যান ঠিক করা হবে। মোদ্দাকথা জয়ের জন্যই আমরা মাঠে নামবো।'

সাফ যেখানে দু-হাত ভরে দিয়েছে ভারতকে, সেখানে ততটাই নিরাশ করেছে পাকিস্তানকে। এখন পর্যন্ত আসরের একটি শিরোপাও জেতা হয়নি তাদের। সর্বোচ্চ সফলতা বলতে তৃতীয় স্থান। তবে এবার বোধ হয় খুলতে যাচ্ছে সে গেরো। প্রবাসী কিছু ফুটবলারদের নিয়ে গঠিত দলটি দুর্দান্ত পারফর্ম করেছে গ্রুপ পর্বে। তবে দুশ্চিন্তাটা আছে ফুটবলারদের ফিটনেস নিয়ে।
পাকিস্তানের কোচ হোসে নগুয়েরা বলেন, 'আমরা ফাইনালে যেতে চাই। সেটা ওদের হারিয়েই। র‍্যাঙ্কিংয়ে ওরা এগিয়ে। তাছাড়া দল হিসেবেও দারুন। সেগুলো ভাবনায় আছে। তবে আমরা চাপ নিচ্ছিনা। ছেলেরা গ্রুপ পর্বে দারুন খেলেছে। সেই ধারাবাহিকতা রাখলেই চলবে।'

গেল বছর সাফ চ্যাম্পিয়নশিপে অনুপস্থিত পাকিস্তান, এখন পর্যন্ত এই আসরে ভারতের মুখোমুখি হয়েছে সাত বার। যেখানে হারের তিক্ততা আছে পাঁচটিতেই। তবে ২০০৩ সালে একমাত্র জয়টি যে এসেছিল এই ঢাকার মাঠেই!