SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-০৯-২০১৮ ০০:৫৪:৩২

সাফ চ্যাম্পিয়নশিপের ব্যর্থতা খুঁজতে তদন্ত কমিটি

seaf

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ব্যর্থতার কারণ খুঁজতে গঠন করা হবে তদন্ত কমিটি। টিম ম্যানেজারের অযাচিত হস্তক্ষেপসহ নানা অভিযোগের কারণ অনুসন্ধান করে শিগগিরই ব্যবস্থা নেয়া হবে। জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সাফের অভিজ্ঞতা থেকে ভবিষ্যতে বিতর্ক এড়াতে, ম্যানেজার পদ রাখা হবে কিনা সেটি নিয়েও ভাবছেন দেশের ফুটবল কর্ণধাররা।


সাফের আগে কাতার-কোরিয়াসহ বিভিন্ন দেশে টানা ক্যাম্প করেছে বাংলাদেশ ফুটবল দল। ফুটবলারদের পেছনে খরচ করা হয়েছে কাড়ি কাড়ি অর্থ। তাতে ঝিমিয়ে পড়া ফুটবলে সম্ভাবনার হাতছানি। প্রথম দুই ম্যাচে টানা জয়ে সেই সম্ভাবনার পালে লাগে জোর হাওয়া। বাধ সাধে নেপাল। তাতে আবারো প্রশ্নবিদ্ধ হয়ে পড়ে দেশের ফুটবলের মান। ফুটবলারদের ব্যর্থতা কোনভাবেই মানতে পারছেন না বাফুফে সভাপতি।

দল গঠনে টিম ম্যানেজমেন্টের অযাচিত হস্তক্ষেপ, ক্লাবপ্রীতির অভিযোগসহ নানা অভিযোগে বিদ্ধ বাফুফে। বিভিন্ন মহল থেকে আসে তদন্ত কমিটি গঠনের দাবিও। সেসব দাবির সঙ্গে একমত বাফুফে সভাপতি। জানালেন, ব্যর্থতার পোস্টমর্টেম করে শিগগিরই নেয়া হবে ব্যবস্থাও।

সাফের গ্রুপ পর্ব থেকে বাংলাদেশের বিদায়ের পর, দলে ম্যানেজারের প্রভাব বিস্তারের খবরটি এসেছে শিরোনামে। যদিও বিশ্ব ফুটবলের ক্লাব কিংবা জাতীয় দল, সবখানে কোচকেই দেখা যায় ম্যানেজারের ভূমিকায়। বিতর্ক এড়াতে বাংলাদেশও এবার এগুতে পারে সেই পথেই।

অক্টোবরে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপের আগেই বিতর্কিত বিষয়গুলোর সমাধান চান ফুটবলকর্তারা।