SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১১-০৯-২০১৮ ০০:৩৮:৪৭

ভারতের বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত পাকিস্তান

pakistan

ভারতের বিপক্ষে সেমিফাইনাল সামনে রেখে, নিজেদের শেষ মুহূর্তে প্রস্তুত করছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। কোন চাপ নয় এ ম্যাচে শিষ্যদের স্বাভাবিক খেলার পরামর্শ দিলেন পাকিস্তানের কোচ।

জানালেন খোলস ছেড়ে এ ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলবে তার দল। অন্যদিকে মালদ্বীপের বিপক্ষে সেমির ম্যাচকে সামনে রেখে অনুশীলন করেছে নেপালও।

নিষেধাজ্ঞা থেকে ফিরে এ যেন অদম্য এক পাকিস্তান। সেমিতে ওঠার যে রোমাঞ্চ এখনও ছুঁয়ে যাচ্ছে দলের প্রতিটি ফুটবলারকে। এবার মিশন ভারত বধ করার।

চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচের আগে শান্ত পুরো শিবির। অনুশীলনে ঘাম ঝরালো পাক্কা দুই ঘণ্টা। দীর্ঘ সময় হলো পেনাল্টি আর কর্নারের অনুশীলন।

এবারের পাকিস্তান দলে রয়েছে একঝাক ইউরোপীয় বংশোদ্ভূত ফুটবলার। মূল ব্যবধানটা মূলত গড়ে দিচ্ছেন তারাই।

সাফে ৭ দেখায় ভারতের বিপক্ষে পাকিস্তানের ১ জয়, ২০০৩ সালে এই ঢাকাতেই। এবার অপেক্ষাটা ১৫ বছরের আক্ষেপ ঘোচানো।

পাকিস্তান জাতীয় ফুটবল দলের কোচ হোসে অ্যান্তেনিও নোগুয়েরো বলেন, 'সত্যি বলতে ভারতের বিপক্ষে এ ম্যাচের জন্য দলের সবাই দারুণ রোমাঞ্চিত। আমরা জানি ওরা কেমন দল। তবে ছেলেদের সামর্থ্যের ওপর আমার বিশ্বাস আছে। সঙ্গে আশার ব্যাপার হলো আমরা ম্যাচ বাই ম্যাচ ভালো করছি। আমাদের ভাবনায় ফাইনাল ছাড়া আপাতত আর কিছুই নেই।'

ঠিক বিপরীত গল্প যেন নেপালের। ১১বারের আসরে ৫ বার সেমি খেলেও ফাইনালের মঞ্চে কখনই পা রাখা হয়নি তাদের। তবে ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত ৩টি আসরের শিরোপা জয় স্বপ্নবাজ করছে ফুটবলারদের।

সঙ্গে প্রতিপক্ষ মালদ্বীপ বলেই যত আশা। এবারের আসরে এখন পর্যন্ত কোন জয় পায়নি দ্বীপ রাষ্ট্রটি। আর নেপাল, রূপকথাকে সত্যি করে ঘরের মাঠে বিদায় করে দিয়েছে বাংলাদেশকে। সঙ্গে হিমালয়ের দেশটির পক্ষে গলা ফাটাতে হাজারো সমর্থক তো আছেই।


নেপাল জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার নিরঞ্জন খাড়কা বলেন, 'প্রতিটি ম্যাচেই সমর্থকদের উল্লাস আমাদের বাড়তি অনুপ্রাণিত করে। এবার আমাদের সময় এসেছে তাদের প্রতিদান দেয়ার। আমি মনে করি মালদ্বীপকে হারানোর সব ধরনের যোগ্যতাই আমাদের আছে। আশা করছি জমজমাট একটা ম্যাচই হবে।'

তবে আগের দিন ম্যাচ থাকায় সোমবার অনুশীলন করেনি ভারত কিংবা মালদ্বীপ কেউই। বুধবার ১ম সেমিতে নেপাল মালদ্বীপের আর একই দিন ভারতের প্রতিপক্ষ পাকিস্তান।