SomoyNews.TV

ভোটের হাওয়া

আপডেট- ১০-০৯-২০১৮ ১০:৪১:৫২

মৌলভীবাজার-১ নির্বাচনে ভোটাররা চাইছেন সৎ ও জনবান্ধব প্রার্থী

vote


মৌলভীবাজার-১ আসনে সরব হয়ে উঠেছে জাতীয় নির্বাচন কেন্দ্রিক রাজনীতি। মাঠে নেমেছেন রাজনৈতিক দলের একাধিক সম্ভাব্য প্রার্থী। জনপ্রতিনিধি নির্বাচনে ভোটাররা চাইছেন সৎ ও জনবান্ধব প্রার্থী। এ ক্ষেত্রে আওয়ামী লীগ বলছে, শাহবাজপুর রেললাইনসহ কাঙ্ক্ষিত উন্নয়ন প্রতিশ্রুতি বাস্তবায়ন হওয়ায় আবারো জয় পাবে নৌকার প্রার্থী। আর আসন দখলে করতে সুষ্ঠু নির্বাচনের দাবি বিএনপির।

 

পাথারিয়া পাহাড়, মাধবকুণ্ড জলপ্রপাত ও সুগন্ধি আগর-আতর শিল্পখ্যাত উপজেলা বড়লেখা ও জুড়ি নিয়ে মৌলভীবাজার-১ আসন। এ আসনটিতে বরাবরই আওয়ামী লীগের আধিপত্য। ২০১৪ সালের নির্বাচনসহ এ পর্যন্ত ছয়বার জয় পেয়েছেন নৌকার প্রার্থী।

এ অবস্থায় একাদশ সংসদ নির্বাচন ঘিরে মাঠে তৎপরতা বেড়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের। কৌশলী প্রচারণাসহ দলের কেন্দ্রে লবিং চালাচ্ছেন মনোনয়ন প্রত্যাশীরা। তবে নির্বাচনের আগে একক প্রার্থী চূড়ান্ত করেই আসন দখলে রাখতে চায় ক্ষমতাসীন দলটি।

সংসদ সদস্য মৌলভীবাজার-১ মো. শাহাবউদ্দিন বলেন, এ অঞ্চলে বৃহত্তম যে দাবি ছিল, শাহবাজপুর রেল লাইন চালু করা। সেটার কাজ শুরু হয়ে গেছে। আরো যে সকল কাজ ছিল, সেইগুলো অনেকটা আমরা করে ফেলেছি।
 
১৯৯৬ সালের ফেব্রুয়ারিতে বিতর্কিত নির্বাচন ছাড়া শুধু ২০০১ সালে জয় পায় বিএনপি। রাজনৈতিক নানা কারণে ভোটের মাঠে পিছিয়ে থেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে দলটির নেতারা।

শুধু রাজনৈতিক দল নয়, ভোটের আলোচনায় ব্যস্ত সাধারণ মানুষও। জনপ্রতিনিধি নির্বাচনে জনবান্ধব প্রার্থী খুঁজছেন তারা।

মৌলভীবাজার বড়লেখা উপজেলা বিএনপির সহ-সভাপতি মুজিবুর রহমান বলেন, দেশে নির্বাচন সুষ্ঠু হয়। এবং সেই সঙ্গে ভোটার কেন্দ্রে গিয়ে ভোটি দিতে পারলে বিএনপি এ আসনে বিপুল ভোটে বিজয়ী হবে।


ভোটাররা জানান, আমাদের রাস্তাঘাট ও শিক্ষা ও সংস্কৃতিতে যে উন্নয়ন করবে; তাকে আমরা ভোট দিবো। এক নারী ভোটার জানান, এলাকায় যে উন্নয়ন করবে, এবং সুখ-দু:খে পাশে পাওয়া যাবে তাকে আমরা ভোট দিয়ে নির্বাচিত করবো।

দুই উপজেলার একটি পৌরসভা ও ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত মৌলভীবাজার-এক আসনে ভোটার প্রায় দুই লাখ ৩২ হাজার।

#শাহ অলিদুর রহমান