SomoyNews.TV

ভোটের হাওয়া

আপডেট- ০৯-০৯-২০১৮ ০৮:১৪:০৪

সিলেট-৬ আসনে উন্নয়নের ধারাবাহিতা কার?

syl-six-up

দেশের গ্যাস ও তেলের প্রাকৃতিক ভাণ্ডার হিসেবে পরিচিত দু'টি উপজেলা নিয়ে সিলেট- ৬ আসন। তারপরও রয়েছে ঘরে ঘরে প্রবাসী। সব মিলিয়ে বলা যায় সিলেট অঞ্চলের সবচেয়ে সম্পদশালী এলাকা এটি। 

আওয়ামী লীগ নেতাদের দাবি, এলাকার উন্নয়নে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রতিটি খাত ধরে ধরে কাজ করেছেন। তাই তার বিকল্প খুঁজছেন না কেউ। অন্যদিকে, বিএনপি নেতাদের দাবি, আসনে দৃশ্যত সব উন্নয়ন হয়েছে বিএনপির আমলেই।

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা নিয়ে সিলেট-৬ আসন গঠিত। দশম সংসদ নির্বাচন পর্যন্ত এই আসনে আওয়ামী লীগ চার এবং বিএনপি, জাতীয়পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা দু’বার করে জয় পায়। 

দু’টি উপজেলায় একের পর এক গ্যাস ও তেলকূপ আবিষ্কারের পাশাপাশি এলপিজি গ্যাস প্ল্যান্টের অবস্থান হওয়ায় কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রেখে চলেছে এলাকাটি। জাতীয় সংসদে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই আসনের প্রতিনিধিত্ব করায় শিক্ষা ক্ষেত্রেও অবদান রেখেছেন বলে দাবি এলাকাবাসীর।

আওয়ামী লীগ নেতারা বলছেন, বর্তমান সরকার আমলে এলাকার যা উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতা ধরে রাখতে দল মত নির্বিশেষে সকলে শিক্ষামন্ত্রীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।  অন্যদিকে, বিএনপি নেতাদের দাবি, এই আসনের সব ক’টি বড় সেতুসহ দৃশ্যমান সব উন্নয়ন বিএনপি আমলে হয়েছে। 

২১টি ইউনিয়ন ও দু’টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে ভোটার চার লাখ এক হাজার ৬শ ৯১জন। যার মধ্যে পুরুষ ভোটার দু’লাখ ১৭৫ এবং নারী ভোটার দু’লাখ এক হাজার ৫শ ১৬ জন।