SomoyNews.TV

বিশ্বকাপের সময়

আপডেট- ১৯-০৭-২০১৮ ১৩:১৮:০৫

সেই থাই কিশোরদের জার্সি উপহার দিলো ক্রোয়েশিয়া!

thai-boys-croat

সারা বিশ্ব যখন ফুটবলের উত্তেজনায় মেতে ছিলো, ঠিক তখনই থাইল্যান্ডের একটি গুহায় আটকে পড়ে ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচ। ফুটবল বিশ্বকাপের মধ্যে এমন এক সংবাদ আলোড়ন ফেলে গোটা বিশ্বেই। তবে সব বাধা কাটিয়ে তাদের উদ্ধারের সংবাদেও আনন্দে মেতেছে সবাই। আর সেই আনন্দ ছুঁয়ে গেছে বিশ্বকাপের রানার্সআপ দল ক্রোয়েশিয়াকেও!

 

 

বিশ্বকাপ চলাকালীনই সারা বিশ্বে তোলপাড় ফেলে দিয়েছিল থাইল্যান্ডের দুর্গম গুহায় কোচ ও ফুটবলার সহ ১৩ জনের আটকে থাকার ঘটনা। নিখোঁজ হওয়ার ৯ দিন পর যাদের খোঁজ মিলেছিল এবং ১৭দিন পর জীবনের ঝুঁকি নিয়ে ১৮ দেশের ৯০জন ডুবুরি তাদের উদ্ধার করে আনে। থাই গুহায় আটকে থাকা ১২ ফুটবলার এবং তাদের ২৫ বছর বয়সী কোচকে ফিফা আমন্ত্রণ জানিয়েছিল, বিশ্বকাপের ফাইনাল সরাসরি দেখার জন্য।

কিন্তু শারিরীকভাবে অক্ষম থাকার কারণে তাদের আর মস্কোয় নিয়ে যাওয়া সম্ভব হয়নি। থাইল্যান্ডেই তাদের চিকিৎসা দেয়া হয়। 

বিশ্বকাপের ফাইনাল দেখতে যেতে না পারলেও ফাইনালিস্ট দুই দেশ ফ্রান্স এবং ক্রোয়েশিয়া কোনোভাবে ভোলেনি এই কিশোরদের। বিশ্বকাপের সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয়ের পর সেই জয়কে থাই কিশোরদের উদ্দেশ্যেই উৎসর্গ করেছিলেন ফরাসি ফুটবলার পল পগবা।

এবার বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া থাই কিশোরদের প্রতি তাদের ভালোবাসার প্রকাশ দেখালো। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন থাই কিশোর দলের ১২ সদস্যের জন্য ১২টি জার্সি পাঠিয়ে দিয়েছে থ্যাইল্যান্ডে। থাইল্যান্ড ফুটবল ফেডারেশনের কাছে সেই জার্সি পাঠানো হয়। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন নিজেরাই টুইটারে জানিয়েছে এই সংবাদ।