SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ১৪-০৬-২০১৮ ০৯:৩৪:১৬

'বাংলার মতো নোংরা রাজনীতি বলিউডে নেই'

untitled-1

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী বাংলাদেশি অভিনেত্রী শিমলার বলিউডে পা রাখাটা নিশ্চিত। তিনি ভারতীয় প্রযোজক কিংশুক গুণের হাত ধরে 'সফর' ছবির মাধ্যমে নতুন অধ্যায় রচনা করবেন। ছবিটিতে বড় ভূমিকায় দেখা যাবে বলে জানিয়েছেন এই নায়িকা নিজেই। 'সফর' ছবির প্রযোজক কিংশুক গুন অনেক দিন হলো কলকাতায় কোনো ছবি করছেন না। কিন্তু কেনো এমন প্রশ্নেই বিস্ফোরক সব তথ্য উঠেছে এসেছে তাঁর কণ্ঠ। জানা গেছে, কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রির ভেতরের কথা।

কিংশুক গুন জানান, 'যেহেতু বাঙালি তাই কলকাতায় এসে প্রথম ছবিটা করি। এখনও পর্যন্ত মোট চারটে বাংলা ছবি রিলিজ হয়েছে। কিন্তু পরে দেখলাম যে বাংলা ছবির মার্কেট যেটুকু রয়েছে সেটা কিছু নির্দিষ্ট হাউসের জন্য। সিনেমা হল তাদের হাতে, তাদের নিজস্ব চ্যানেল রয়েছে। আমরা ছোট প্রযোজক, বানাতে হয় ছোট বাজেটের ছবি। তিন-চার কোটি টাকার ছবি বানালে সেই টাকাটা যদি রিকভার করতে হয়, অন্তত ২০০টি হলে ছবিটি রিলিজ করাতে হবে। কিন্তু আমি অত সংখ্যক হল পাব না। এই হল চেইনগুলি কাদের হাতে সেটা সবাই জানেন।


সেই বড় হাউসগুলি আমাদের অতগুলো হল দেবেই না। বড়জোর তিরিশ-চল্লিশটি হল পাব। সেই কারণেই একটা সময় গিয়ে ছোট ছবি করার কথা ভাবতে হয়। কিন্তু ছোট ছবির পাবলিসিটি তো আর বড় ছবির মতো হবে না... আসলে প্রত্যেকটা বিষয়ই একটা একটার সঙ্গে লিঙ্কড... যদি পাবলিসিটি না করি তবে আবার বেশি সংখ্যক হলও পাব না আর টাকাও উঠবে না।'