SomoyNews.TV

Somoynews.TV icon প্রবাসে সময়

আপডেট- ১৪-০৬-২০১৮ ০৩:৪৯:১১

বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশিদের ইফতার মাহফিল

ift-com

বিশ্বের কয়েকটি দেশে বিভিন্ন প্রবাসী সংগঠন ও রাজনৈতিক দলের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতারের আয়োজন করে মুন্সিগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরাম। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গে আওয়ামী লীগ ও যুবলীগের উদ্যোগে ছাত্রলীগের নতুন কমিটির সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

আরব আমিরাত: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ বিজনেস কাউন্সিলের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি সিআইপি মাহতাবুর রহমান নাসিরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান।

দক্ষিণ আফ্রিকা: দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গে আওয়ামী লীগ ও যুবলীগের উদ্যোগে ছাত্রলীগের নতুন কমিটির সংবর্ধনা ও ইফতার মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মমতাজ আলী।

মালয়েশিয়া: মালয়েশিয়ায় ইফতার মাহফিলের আয়োজন করে শরিয়তপুর ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আতাউর রহমান রানা। ইফতারের আগে, মুসলিম বিশ্বের শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

সৌদি আরব: মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও ইফতারের আয়োজন করে মুন্সিগঞ্জ জেলা জাতীয়তাবাদী ফোরাম। স্থানীয় হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুল হাই।

কুয়েত: কুয়েতে ইফতার মাহফিলের আয়োজন করে সিলেট ফোরাম বিএনপি। পরে বেগম জিয়ার সুস্থতা কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।