SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২৯-০৫-২০১৮ ১১:২৪:৪৯

উড়ন্ত অবস্থায় খসে পড়ল বিমানের যন্ত্রাংশ!

boing-767

উড়ন্ত অবস্থায় বিমানের যন্ত্রাংশ খসে পড়ার ঘটনা এতদিন কেবল সিনেমাতেই দেখা গেছে। এবার ঠিক এমনটাই ঘটেছে বাস্তবে।  জাপান এয়ারলাইন্সের একটি বিমান গত বৃহস্পতিবার কুমামোতো এয়ারপোর্ট থেকে উড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই এর বাম দিকের পেছনের অংশ থেকে খসে পড়ে ১০ টি যন্ত্রাংশ। এগুলোর আঘাতে একটি হাসপাতালের জানালা ও গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বোয়িং ৭৬৭-৩০০ মডেলের বিমানটি ২০৯ জন যাত্রী নিয়ে বৃহস্পতিবার যাত্রা শুরু করে বিকাল ৩ টা ৫৫ মিনিটে। মাটি থেকে আকাশ উড়ার তিন মিনিটের মধ্যেই বাম ইঞ্জিনের তাপমাত্রা বাড়তে শুরু করে। এতে কিছুক্ষণের মধ্যেই বিমানজুড়ে অস্বাভাবিক ঝাঁকুনি শুরু হয়। তখনই ওই যন্ত্রাংশ খসে পড়ে যায়। 

এমন ঝুঁকিপূর্ণ অবস্থার কারণে দ্রুত বিমানটিকে ঘুনিয়ে ফের ওই এয়ারপোর্টে জরুরি অবতরণে সক্ষম হন পাইলট। ঘটনার তদন্তে জাপানের সরকারের তরফ থেকে এরইমধ্যে একটি তদন্ত দল পাঠানো হয়েছে ঘটনাস্থলে।

এদিকে, মাসিকির সেই হাসপাতালটি যার একটি জানালা খসে পড়া যন্ত্রাংশে যার জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটির পরিচালক মাসাকি ইয়ামামোতোর সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছেন জাপান এয়ারলাইন্সের কর্মকর্তারা। ইয়ামামোতো জানান, হাসপাতালের আশপাশের এলাকায় ৫ থেকে ১০ সেন্টিমিটার দৈর্ঘের ১০ টি যন্ত্রাংশ খুঁজে পেয়েছেন তারা।

সূত্র : জাপান টুডে