SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৭-০৫-২০১৮ ০৩:৩৩:৩৬

বেহাল সড়কে দুর্ভোগে কক্সবাজারের পর্যটকরা

cox-road

বেহাল দশা পর্যটন শহর কক্সবাজারের হোটেল-মোটেল জোনসহ সৈকত এলাকার সড়ক ও উপ-সড়কগুলোর। খানা-খন্দক ও ভাঙা রাস্তায় চলাচল করতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন কক্সবাজার ভ্রমণে আসা দেশি-বিদেশি পর্যটকরা। এই কারণে দিন দিন পর্যটকরা কক্সবাজার ভ্রমণে আগ্রহ হারিয়ে ফেলছে বলে অভিযোগ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের। পৌর কর্তৃপক্ষ বলছে,  ইতোমধ্যে টেন্ডারের কাজ শেষ হয়েছে, নির্দিষ্ট সময়সীমার আগে রাস্তা-ঘাট সংস্কার করা হবে বলে।


বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। যেখানে প্রতিবছরই ছুটে আসেন দেশি-বিদেশি লাখ লাখ পর্যটক। পর্যটকদের রাত্রিযাপনে গড়ে উঠেছে হোটেল-মোটেল জোন। যে জোনে রয়েছে ৪ শতাধিক হোটেল, মোটেল ,গেস্ট হাউস ও রিসোর্ট।

কিন্তু পর্যটকদের জন্য হোটেল মোটেল জোন গড়ে উঠলেও এখনো হোটেল মোটেল জোনসহ সৈকত এলাকার সড়ক উপ-সড়কগুলোর বেহাল অবস্থা। বেড়াতে এসে খানা-খন্দক, ভাঙা-চোরা রাস্তাঘাট দিয়ে চলাচল করতে দুর্ভোগের মুখে পড়তে হয় পর্যটকদের।

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অভিযোগ, দীর্ঘ ১৮ বছরেও হোটেল মোটেল জোনের সড়ক উপ-সড়কগুলো সংস্কারে কোনো উদ্যোগ নেয়া হয়নি। 

এ বিষয়ে কক্সবাজার হোটেল মালিক সমিতির মুখপাত্র আবু তালেব শাহ বলেন, রাস্তাগুলো যেমন পরিকল্পনা অনুযায়ী হওয়ার উচিত তার কোনো চিহ্নই আমরা দেখতে পাচ্ছি না।

তবে কক্সবাজার পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, হোটেল-মোটেল জোনসহ সৈকত এলাকার সড়ক সংস্কারে টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে। বর্ষা মৌসুমের আগেই তা সংস্কার করা হবে।

কক্সবাজার পর্যটন এলাকার ১০ কিলোমিটার ছোট বড় ১৪টি সড়ক উপ-সড়কের মধ্যে প্রায় ৭ কিলোমিটারেই বেহাল দশা।