SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৯-০৩-২০১৮ ১৭:৩০:৪৭

নেপালে নিহত ২৩ জনের জানাজা সম্পন্ন

army-5

রাজধানীর আর্মি স্টেডিয়ামে শেষ শ্রদ্ধা জানানো হলো নেপালে বিমান দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশিকে। নেপাল থেকে বিকালে ঢাকায় পৌছানোর পর এখানেই তাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। 

 

বিমানবন্দর থেকে ২০ টি লাশবাহী অ্যাম্বুলেন্সে করে আর্মি স্টেডিয়ামে নিয়ে আসা হয় নিহতদের মরদেহ। সেখানে সকাল থেকেই অপেক্ষমান ছিলেন তাদের স্বজনেরা। নিহতদের শেষ শ্রদ্ধা জানাতে আর্মি স্টেডিয়ামে উপস্থিত ছিলেন সামরিকক ও বেসামরিক কর্মকর্তা, রাজনৈতিক দলগুলোর নেতাকর্মী, বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গসহ কয়েক হাজার সাধারণ মানুষ।  

আসরের নামাজ আদায়ের পর ৫ : ২৫ মিনিটে শুরু হয় নিহতদের জানাজা।

আর্মি স্টেডিয়ামে আগেই প্রস্তুত রাখা হয়েছিলো ফুলে সাজানো একটি মঞ্চ। এখানেই সারিবদ্ধভাবে রাখা হয় নিহতদের মরদেহ। 

নেপালের কাঠমাণ্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান বিদ্ধস্ত হয়ে নিহত ২৩ বাংলাদেশির মরদেহ বনানীর আর্মি স্টেডিয়ামে পৌঁছায় বিকাল ৫ : ০৩ মিনিটে। এর আগে দুপুর ২:৩৫ মিনিটে রওনা হয়ে মরদেহবাহী বিশেষ বিমানটি ঢাকায় এসে পৌঁছায় বিকাল ৪:০৫ মিনিটে। 

সেখানে আনুষ্ঠানিকভাবে নিহতদের মরদেহ গ্রহণ করেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বিমানমন্ত্রী শাজাহান কামাল।

সেখানে বিমান বাহিনীসহ বিভিন্ন বাহিনীর বিশেষ নিরাপত্তায় কফিনে মোড়া মরদেহগুলো নামানো হয়। 

গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট। এতে নিহত হন ৫১ জন। যাদের মধ্যে ২৬ জন বাংলাদেশি।

ময়নাতদন্ত সাপেক্ষে এদের মধ্যে ২৩ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। অবশিষ্ট তিন মরদেহ শনাক্ত করারও প্রক্রিয়া চলছে।