SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ১৫-০৩-২০১৮ ১২:৩১:০২

নেপাল পৌঁছেছে বাংলাদেশের মেডিকেল টিম

doctor-nepal-up-jpgedt

কিছুক্ষণ আগে নেপাল পৌঁছেছেন বাংলাদেশের চিকিৎসকদের দলটি। বৃহস্পতিবার সকাল ১১টার একটি ফ্লাইটে তারা নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এদিকে দুপুর ১টার একটি ফ্লাইটে আহত এক বাংলাদেশীর দেশে ফেরার কথা রয়েছে। এরই মধ্যে তার দেশে ফেরার সব আনুষ্ঠানিকতা প্রায় শেষ। এছাড়া বুধবার রাতেই একজনকে সিঙ্গাপুর পাঠানোর পাশাপাশি আরো দুজনকে উন্নত চিকিৎসার জন্য দিল্লী পাঠানো প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

 

নেপালে বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সহযোগিতা ও নিহতদের পরিচয় উদঘাটনের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করতে নেপাল গেলেন বাংলাদেশের চিকিৎসকদের একটি দল। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ৯ সদস্যের এই প্রতিনিধি দলে ৭ জন চিকিৎসক ও ২জন সিআইডি সদস্য রয়েছেন।

একজন চিকিৎসক বলেন, 'নেপালে যে বিমান বিধ্বস্ত হয়েছেন সেটার ফরেনসিক টেস্ট এবং যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার স্বার্থে নেপালে যাচ্ছি।'

পরিবারের ৫ সদস্য নিয়ে নেপাল ভ্রমণে যাওয়ার সময় বিমান দুর্ঘটনায় শিকার হন মেহেদী হাসান। তিনিসহ তার পরিবারের ৩ সদস্য আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন স্থানীয় হাসপাতালে। তবে, কয়েকদিন চিকিৎসা নেয়ার পর এখন অনেকটাই সুস্থ তারা।

আহত একজন বলেন, 'তাকাই দেখলাম একটা আলো দেখা যাচ্ছে। আমি ওখান থেকে বের হয়ে যাই। আমি সহ আরো কয়েকজন বের হয়ে আসে।'

এদিকে ডা. রেজোয়ানুল হক নামে এক আহত বাংলাদেশিকে এরই মধ্যে গতকাল রাতে নিয়ে যাওয়া হয়েছে সিঙ্গাপুরে। শেহরিন আহমেদ নামে একজনকে আজ নিয়ে আসা হচ্ছে ঢাকায়। অত্যাধুনিক যন্ত্রপাতি না থাকায় কাঠমাণ্ডু হাসপাতালে সিটিস্ক্যানসহ প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করা সম্ভব হচ্ছে না বলেই অবস্থার অবনতি হচ্ছিলো শেহরিন আহমেদের।

 

বেঁচে ফেরা বিমানযাত্রীর মুখেই শুনুন কি ঘটেছিল দুর্ঘটনার সময় ! | US Bangla Airlines Victim | Somoy Tv (ভিডিও)