SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৫-০৩-২০১৮ ১১:৫৪:১৭

নেপালের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশি মেডিকেল টিম

doctor-nepal-up-jpgedt

নেপালের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশের চিকিৎসকদের একটি দল। বৃহস্পতিবার সকাল এগারোটায় একটি ফ্লাইটে তারা ঢাকা ছেড়েছেন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ৯ সদস্যের প্রতিনিধি দল ঢাকা ছাড়বেন।

তাদের মধ্যে ৭ জন চিকিৎসক ও ২জন সিআইডি সদস্য রয়েছেন। নেপালের বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সহযোগিতা ও নিহতদের পরিচয় উদঘাটনের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করতেই তারা নেপাল যাচ্ছেন।

একজন চিকিৎসক বলেন, 'নেপালে যে বিমান বিধ্বস্ত হয়েছেন সেটার ফরেনসিক টেস্ট এবং যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার স্বার্থে নেপালে যাচ্ছি।'

আরেকজন চিকিৎসক বলেন, 'বেশিরভাগই আগুনে দগ্ধ হয়েছেন। এছাড়া নেপালের ডাক্তারদের সঙ্গে কথা বলে কিছু ব্যবস্থা করা যায় কিনা তা দেখতেই যাচ্ছি।'

আরো একজন বলেন, 'মূলত তাদের পরিচয় উদঘাটনে ডিএনএ নমুনা সংগ্রহ করে এখানে এনে পরীক্ষা করবো।'

গত সোমবার নেপালের ত্রিভুবন বিমানবন্দরে 'ইউএস-বাংলা'র বিএস-২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। উড়োজাহাজটির ৭১ আরোহীদের মধ্যে নিহত হয়েছেন ৫১ জন।

তাদের মধ্যে ২৮ বাংলাদেশি, ২২ নেপালি এবং চীনের একজন নাগরিক রয়েছেন বলে জানিয়েছে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই ফ্লাইটের জীবিত উদ্ধার ২২ আরোহী কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে ১১ জন বাংলাদেশি ও ১১ জন নেপালের নাগরিক।