SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৫-০৩-২০১৮ ০৯:৩১:২৫

চিকিৎসা দিতে আজ নেপাল যাচ্ছেন বাংলাদেশি মেডিকেল টিম

nepal-going-jpgedt

বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সহায়তা দিতে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ থেকে নেপালে যাবে ৮ সদস্যের একটি মেডিকেল টিম। বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশেই বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেনিনকে প্রধান করে এ টিম পাঠানো হচ্ছে।

 

প্রধানমন্ত্রী বুধবার নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশেই আজ বৃহস্পতিবার একটি মেডিকেল টিম সকাল ১১টায় যাবেন। এই টিমের নেতৃত্ব দেবেন বার্নের একজন সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেনিন। এই টিমে বার্নের সদস্য, অর্থপেডিক, ইমার্জেন্সির সবাই থাকবেন।

এই টিম যাওয়ার প্রধান উদ্দেশ্য হল নেপালে গিয়ে তারা রোগীদের দেখবেন। তবে শুধু বাংলাদেশের রোগীই না, নেপালের রোগীদেরও দেখবেন। যারা বার্ন তাদের সবাইকেই দেখবেন। এছাড়া নেপালের ডাক্তারদের সঙ্গে কথা বলে কি সহায়তা করা যায় সে ব্যাপারেও কথা বলবেন।  

গত সোমবার নেপালের ত্রিভুবন বিমানবন্দরে 'ইউএস-বাংলা'র বিএস-২১১ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। উড়োজাহাজটির ৭১ আরোহীদের মধ্যে এ পর্যন্ত নিহত হয়েছেন ৫১ জন।

তাদের মধ্যে ২৮ বাংলাদেশি, ২২ নেপালি এবং চীনের একজন নাগরিক রয়েছেন বলে জানিয়েছে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই ফ্লাইটের জীবিত উদ্ধার ২২ আরোহী কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে ১১ জন বাংলাদেশি ও ১১ জন নেপালের নাগরিক।