rang-minis

গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি লিটন হত্যার রহস্য উদঘাটন করে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার দুপুরে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভা শেষে তিনি এ কথা বলেন। এ সময় মন্ত্রী আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাংসদ লিটন হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত, তাদের শনাক্ত করে আইনের মুখোমুখি করা হবে। তাদের খুঁজে বের করতে ইতিমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি চৌকস দল কাজও শুরু করেছে।

তিনি বলেন, অতীতে যত হত্যাকাণ্ড হয়েছে, সব কটির সঙ্গে জড়িত খুনিদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হয়েছে। লিটনের হত্যাকারীরা যে-ই হোক না কেন, তাদের খুঁজে বের করা হবে। কেউ রেহাই পাবে না।

দেশে আইএসের অস্তিত্ব নেই দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশ্বের অনেক দেশে জঙ্গি তৎপরতা রয়েছে। সেসব দেশে বড় বড় অঘটন ঘটছে। কিন্তু আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। তারা জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার এবং ঐক্যবদ্ধ। যে কারণে দেশে জঙ্গিবাদ এখন নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিরা সহজে মাথাচাড়া দিতে পারবে না।’

বৈঠকে কমিটির সংশ্লিষ্ট সংসদ সদস্য ছাড়াও পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানেরা উপস্থিত ছিলেন।

en.Somoynews.tv