আপডেট
১৪-০১-২০১৮, ১২:২০

উন্নয়ন মেলার শেষ দিনেও উপচে পড়া ভিড়

mela-up
জন সম্পৃক্তাকে কাজে লাগিয়ে সরকারের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের সেবার পরিসর বাড়ানোর প্রত্যয়ে শেষ হলো দেশব্যাপী উন্নয়ন মেলা। রাজধানীর শিল্পকলা একাডেমিতে ঢাকা জেলা প্রশাসকের উদ্যোগে আয়োজিত মেলার শেষ দিনেও ছিল বিভিন্ন বয়স ও শ্রেণী-পেশার মানুষের উপচে পড়া ভিড়। গেল ৯ বছরে বিভিন্ন ক্ষেত্রে সরকারের অগ্রগতি ও উন্নয়নের চিত্র তুলে ধরতে মেলায় অংশ নেয় দেশের সব মন্ত্রণালয় ও দপ্তর।
সরকারের অন্যতম উন্নয়ন সহযোগী সমাজ সেবা অধিদপ্তর। সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় দপ্তরটি সারাদেশে ভূমিহীন, দুঃস্থ তথা সমাজের পিছিয়ে পড়া মানুষের উন্নয়নে ৫২টি কর্মসূচী নিয়ে কাজ করছে। নিজেরদের কার্যক্রমের সাথে আরও বেশি মানুষকে সম্পৃক্ত করতেই প্রতিষ্ঠানটি অংশ নিয়েছে এবারের উন্নয়ন মেলায়। পাশাপাশি স্টল থেকেই দেয়া হয় বিভিন্ন স্বাস্থ্য সেবা।

স্বাস্থ্য সেবা নিতে আসা এক নারী বলেন, এখানে এসে ডায়াবেটিসসহ অন্যান্য রোগের পরীক্ষা করালাম। পাশাপাশিই মিলছে সব ধরনের সেবা।

কেবল সমাজ সেবা নয়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তর প্রায় ৯০টির মতো স্টলের মাধ্যমে জনসম্মুখে তুলে ধরেছে তাদের বহুমুখী কার্যক্রম। বাদ যায়নি সশস্ত্র বাহিনী ও আইন শৃঙ্খলায় নিয়োজিত প্রতিষ্ঠানগুলোও।

নৌবাহিনীতে কর্মরত একজন বলেন, বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজ তৈরি হয়েছে খুলনা শিপ-ইয়ার্ডে। দেশের এই উন্নয়নকে সবার কাছে তুলে ধরতেই এখানে আসা।

মেলার শেষ দিনেও নানা বয়স ও শ্রেণী-পেশার মানুষের ভিড় দেখা যায় স্টলে স্টলে। তারা জেনে নিচ্ছেন বিভিন্ন ক্ষেত্রে স্বপ্নের বাংলাদেশের অর্জন ও সম্ভাবনার চিত্র।


মেলার এক দর্শনার্থী বলেন, এখানে এসে আমরা সরকারি সকল দফতরের সংবাদ জানতে পারছি। এটা খুবই ভালো উদ্যোগ।

আর্থ-সামাজিকসহ বিভিন্ন মাপকাঠিতে সরকারের অর্জনকে জনসম্মুখে তুলে ধরতে সারা দেশে দ্বিতীয় বারের মতো আয়োজন করা হয় তিনদিনের উন্নয়ন মেলা।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে