আপডেট
১২-০১-২০১৮, ২১:২৪
মহানগর সময়

ঠাকুরগাঁয়ের নিজেদের ফিরে পেতে চায় বিএনপি, ধারাবাহিকতায় চায় আ. লীগ

vlcsnap-2018-01-12-21h21m22s110
নতুন বছরের শুরুতেই একাদশ জাতীয় নির্বাচনের হাওয়া বইছে ঠাকুরগাঁও-এক আসনে। রাজনীতিতে গুরুত্বপূর্ণ এ আসনটি পুনরুদ্ধারে মরিয়া বিএনপি। আর জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চায় আওয়ামী লীগ। আর নির্বাচন নিয়ে নানা হিসেব-নিকেশে ব্যস্ত ভোটাররাও।

ঠাকুরগাঁও সদর উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের তিন এবং ঠাকুরগাঁও-এক আসন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের নির্বাচনী এলাকা হওয়ায় আসনটি বর্তমান সময়ে রাজনীতিতে গুরুত্বপূর্ণ।

১৯৯৬ সালে নির্বাচনে বিএনপির নুরুল হক আসাদকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের খাদেমুল ইসলাম। অষ্টম সংসদ নির্বাচনে নির্বাচিত হন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২০০৮ সালে তাকে হারিয়ে আসনটি দখলে নেয় আওয়ামী লীগ। সবশেষ দশম সংসদ নির্বাচনে জয় ধরে রাখেন রমেশ চন্দ্র সেন।

নতুন বছরের শুরুতে এ সংসদীয় এলাকায় শুরু হয়েছে নির্বাচনের আলোচনা। কর্মীদের আড্ডা ও পদচারণায় সরগরম দলীয় কার্যালয়। বিএনপি নেতারা উজ্জীবিত থাকলেও কোন্দলের কারণে এ আসনে পিছিয়ে আওয়ামী লীগের ভোটের রাজনীতি।

ঠাকুরগাঁও সদর উপজেলায় আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটো বলেন, 'কেন্দ্র থেকে যে প্রার্থী নৌকা নিয়ে আসবেন। তার পক্ষ থেকে আমাদের সকল নেতা কর্মীরা কাজ করবে। এবং আমরা আমাদের বিজয়ীকে সুনিশ্চিত করবো '।

জেলা বিএনপি সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন বলেন, 'আগামী নির্বাচন সুষ্ঠু হবে কি না সেই বিষয়ে আমাদের যথেষ্ঠ সন্দেহ রয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে হবে। আর যদি নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি অবশ্যই ক্ষমতায় আসবে।'
 
রাজনৈতিক দল ছাপিয়ে ভোটের নানা হিসেব-নিকেশ চলছে ভোটারদের মাঝেও।


ঠাকুগাঁয়ের ভোটাররা জানান, 'আশাকরি সামনের নির্বাচন আমরা আমাদের পরিজন নিয়ে নির্বাচনে সুষ্ঠুভাবে ভোট দিতে পারি। আর আমার যেন নির্বাচনে আমাদের প্রার্থীদের বেঁচে নেতে পারি।'

অন্য আরেক জানান, 'আমরা চাই নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হোক।'

সবশেষ তথ্য অনুযায়ী, ঠাকুরগাঁও-এক আসনে মোট ভোটার চার লাখ ১১ হাজার। পুরুষ ভোটার ২৫৯০৪৪ জন, আর নারী ভোটার ২৪৯০৭৭ জন।

 




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে