কামরুল হাসান সবুজ
আপডেট
১২-০১-২০১৮, ১১:৩৮

সারাদেশে চলছে উন্নয়ন মেলা

develop-fair
শুধু উন্নয়ন নয়, সাধারণ মানুষকে সঙ্গে নিয়েই এগিয়ে যাচ্ছে দেশ। গতকাল জাতীয় শিল্পকলা একাডেমি মাঠে আয়োজিত উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন সমাজকল্যাণ মন্ত্রী। মেলায় আসা দর্শনার্থীরাও মুগ্ধ বাংলাদেশের উন্নয়নে। তবে, আগামীর লক্ষ্য অর্জনে নিষ্ঠা আর স্বচ্ছতার সাথে কাজ করতে সকলকে। এমন মতামত তাদের। উন্নয়ন সহযোগী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানও তাদের কার্যক্রমে বাড়াতে চায় জনসম্পৃক্ততা। 

১২৯ মার্কিন ডলার মাথাপিছু আয় নিয়ে যাত্রা শুরু হয়েছিল নিম্ন আয়ের যে বাংলাদেশের, ৪৬ বছর পর সেই মাথাপিছু আয় ছাড়িয়েছে ১৬শ' ডলার। দেশ হয়েছে নিম্ন মধ্য আয়ের। এসময়ের মধ্যে জীবন মান উন্নয়নের অনেক স্বপ্ন রূপ নিয়েছে বাস্তবে।

আর্থ-সামাজিক নানা মাপকাঠিতে বাংলাদেশের অর্জনকে তুলে ধরতেই রাজধানীসহ ৬৪ জেলায় ২য় বারের মতো আয়োজন করা হয়েছে উন্নয়ন মেলায়। এতে উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানগুলো মেলে ধরছে তাদের গর্বের অর্জন; আর লক্ষ্য অর্জনে চান তাদের সাথে থাকুক জনগন, বাড়ুক জনসচেতনতা।

জাতীয় শিল্পকলা একাডেমির মাঠে সাজানো প্রায় ১শ'টি স্টলের সবগুলোতে ঢুঁ মারছেন আগতরা। দেখে নিচ্ছেন এগিয়ে চলার পথ-নকশা। তবে স্বপ্নের বাংলাদেশে পৌঁছাতে সব পর্যায়েই নিশ্চিত করতে হবে জবাবদিহিতা, এমন মত দেন তারা।

তিন দিনের এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সমাজ কল্যাণ মন্ত্রী জানান, জনগণকে সাথে নিয়েই এগিয়ে চলছে বাংলাদেশ।

রাশেদ খান মেনন বলেন, ‘মধ্য আয়ের দেশের কথা বাস্তব মনে করছি। তেমনি আবার নতুন স্বপ্ন, ২০৪১ সালের মধ্যে আমাদের বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে।’


'উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ' প্রতিপাদ্য নিয়ে এই মেলা খোলা থাকবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। 




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে