ওয়েব ডেস্ক
আপডেট
০৭-১২-২০১৭, ১৯:৫৫

ফেসবুকের কর্মীরা সবচেয়ে সুখী!

juckerberg
অন্তর্জালের শাসন অনেক আগেই নিজেদের দখলে নিয়ে এসেছে সোশাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। এবার জানা গেল কর্মী-সন্তুষ্টির দিক থেকেও বিশ্বে তারাই এগিয়ে।
প্রতিষ্ঠান প্রধান ও অন্যান্য বিষয়ে কর্মীদের সন্তুষ্টি, সুযোগ-সুবিধা, নেতৃত্ব , ক্যারিয়ার গঠনের সুযোগ- সব মিলিয়েই সবার উপরে রয়েছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান। সেকারণে এবছরের গ্লাসডোর এমপ্লইজ চয়েসের  অ্যাওয়ার্ডও জিতে নিয়েছে তারা।  

র‍্যাংকিংয়ে শীর্ষে যেতে ৫ পয়েন্টের স্কেলে ফেসবুক ৪.৬ স্কোর করেছে। বিগত ৮ বছর ধরে গ্লাসডোর বিশ্বমানের প্রতিষ্ঠানগুলোর গুণগত মান যাচাই করে আসছে। তারা এবার মনে করছে, ফেসবুককে এবার আর কোনো কোম্পানি ছুঁতে পারবে না। এর আগে গুগল সেরা কর্মক্ষেত্র হিসেবে স্বীকৃতি পেয়েছিল। 

ফেসবুকের হয়ে কাজ করার পেছনে কর্মীদের সেরা কারণগুলো তুলে ধরতে বলা হয়। সেই সঙ্গে ব্যবস্থাপনা বিভাগের জন্যে পরামর্শ চাওয়া হয়। এ ছাড়া প্রতিষ্ঠানের সিইও, কর্মক্ষেত্রের গুরুত্বপূর্ণ প্রভাবক, ক্যারিয়ার গড়ার সুযোগ, কর্মীদের ক্ষতিপূরণ বা প্রণোদনা দেওয়ার পদ্ধতি, সংস্কৃতি আর মূল্যবোধের বিচারও করেছেন কর্মীরা।  

ফেসবুকের কর্মীরা মনে করে প্রতিষ্ঠানে তাদের কাজ যথেষ্ঠ মূল্যায়ন করা হয়। এছাড়াও কাজের ক্ষেত্রে ফেসবুক কর্তৃপক্ষ সবসময় তাদের উৎসাহ-উদ্দীপনা দেয়।

নেতৃত্ব নিয়ে ফেসবুকের কর্মীরা দারুণ খুশি। কারণ প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তাদের সঙ্গে সবসময়ই যোগাযোগ রাখেন। ফলে কর্মীদের কাছে প্রতিষ্ঠানের সমস্ত বিষয় থাকে স্বচ্ছ।


আকর্ষণীয় বেতন-ভাতার পাশাপাশি ফেসবুকে রয়েছে বাড়তি কিছু সুবিধাও। এখানে পয়সা ছাড়া মেলে দারুণ খাবার, অফিসের চমৎকার পরিবেশ, অফিসে আসা-যাওয়ার সুযোগ আর লন্ড্রি সেবা। এমন অনেক সুবিধা দেয় ফেসবুক যা কর্মীদের জীবনটাকে অনেক সহজ করে দেয়। 

এসএন




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে