আপডেট
০৭-১২-২০১৭, ০৯:৩২
খেলার সময়

কে জিতবেন এবারের ব্যালন ডি'অর?

balon-de-ore-eeed
আর কয়েক ঘন্টা পরই ঘোষণা করা হবে এ বছরের ব্যালন ডি'অর জয়ীর নাম। কে হচ্ছেন বর্ষসেরা ফুটবলার। যেখানে ৩০ জনের শর্ট লিস্টে আছে নেইমার, কাভানি, ডি ব্রুইনি, দিবালা, হ্যারি কেইন কিংবা লেওয়ানডস্কির নাম। তবে তারা কেউ নয় আলোচনার শীর্ষে মেসি আর রোনালদো। কারণ ২০০৮ সাল থেকে গেলো ৯ বছর ট্রফিটা ভাগাভাগি করে নিয়েছেন এ দুজন। বাংলাদেশ সময় রাত সাড়ে নটায় শুরু হবে অনুষ্ঠানের মূল পর্ব।

ট্রফিটা দেখতে খুব আহামরি কিছু নয়। কিন্তু, বছর শেষে কে হন এই ট্রফির মালিক। তা নিয়ে ভক্ত সমর্থক, সতীর্থ কিংবা সমালোচক সবার কৌতূহল থাকে সর্ব্বোচ্চ পর্যায়ে। এবারো ঐ একই অবস্থা। কার হাতে উঠছে ফিফা ব্যালন ডি'অর ২০১৭। প্রশ্নটা সারা বিশ্বের।

তালিকায় সেরা তিনে প্রত্যাশিত ভাবেই থাকবেন রোনালদো, মেসি আর নেইমার। তবে মার্কা, মুন্দো দেপোর্তিভো সহ বেশ কিছু ইউরোপীয় প্রভাবশালী গণমাধ্যম, বিজয়ী হিসেবে এরই মধ্যে ফাঁস করে দিয়েছে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। এখানেই ক্ষান্ত নয় তারা। সংবাদ মাধ্যমের দাবি ফ্রান্সের সাবেক উইঙ্গার ডেভিড জিলোনার কাছ থেকে রোনালদো বর্ষসেরার ট্রফিটা নেবেন আইফেল টাওয়ারের উপর দাঁড়িয়ে।

আর গুঞ্জণ যদি সত্যি হয় তবে লিওনেল মেসির সঙ্গে ৫ ব্যালন ডি'অর নিয়ে সর্বোচ্চ আসনটা নিজের করে নিবেন সিআরপি। গেলো মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগাসহ হালি শিরোপা জিতিয়েছেন রন। চলতি বছরের অক্টোবরে জিতেছেন বেস্ট ফিফা মেনস অ্যাওয়োর্ড। তাইতো দুয়ে দুয়ে ৪ হওয়ার অপেক্ষা।

অবশ্য এসবে কান পাতছেন না মেসি ভক্তরা। গেলো মৌসুমে বড় কোন ট্রফি না জিতলেও রোনালদোকে ছাঁপিয়ে ব্যক্তিগত সব অর্জন-ই এই ক্ষুদে জাদুকরের দখলে। কাতালান জার্সিতে ৫২ ম্যাচে করেছেন ৫৪ গোল। অ্যাসিস্ট ছিলো ১৬টি। তার কাঁধে চড়েই রুদ্ধঃশ্বাস বাছাই পর্ব শেষে, রাশিয়া বিশ্বকাপের টিকিট পায় আলবিসেলেস্তা'রা।

এ লড়াইয়ে আরো একজন আছেন। তিনি বিশ্বের সব চাইতে দামি ফুটবলার নেইমার। এই সুপারস্টারের নৈপুন্যেই সবার আগে রাশিয়া বিশ্বকাপের জায়গা নিশ্চিত হয় ব্রাজিলের। তবে সিআরসেভেন যুগে সে সম্ভাবনা অনেকটাই ফিকে তার।


রোনালদোর পেন্টা নাকি মেসির হেক্সা। নাকি চমক দেখাবেন অন্যকেউ। সেটা হয়তো বলে দেবে সময়-ই। তবে ব্যালন ডি'অর'কে ঘিরে সারা বিশ্বে যে রুদ্ধশ্বাস আর কথার লড়াই শুরু হয়েছে, তা যে ডেভিড জিনোলার নাম ঘোষণার আগ পর্যন্ত থামবে না সেটা তো বলাই বাহুল্য।

/এমজে




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে