আপডেট
০৭-১২-২০১৭, ০৩:১৩

নিউইয়র্ক পুলিশের কমান্ডিং অফিসারের দায়িত্ব পেলেন বাংলাদেশি

ny-police-up
বহু জাতিগোষ্ঠীর শহর নিউইয়র্কে সবার সঙ্গে পাল্লা দিয়ে মূলধারায় এগিয়ে চলেছে প্রবাসী বাঙালিরা। এবার শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ টাইম স্কয়ারসহ ম্যানহাটনের মিডটাউন এলাকায় নিউইয়র্ক পুলিশের কমান্ডিং অফিসার হিসেবে দায়িত্ব পেলেন এক বাংলাদেশি। দায়িত্ব পেয়ে নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট সুজাত খান জানালেন, জীবনে সফলতা অর্জনের প্রতিটি ধাপে নিজের মাতৃভূমি বাংলাদেশকে বুকে লালন করছেন তিনি।
নিউইয়র্কের পুলিশ বিভাগের বিভিন্ন পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন প্রবাসী বাঙালিরা। এরই ধারাবাহিকতায় এবার নিউইয়র্কের একটি গুরুত্বপূর্ণ এলাকার পুলিশ প্রধানের দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন সুজাত খান। আসন্ন ২০১৮ সালের নববর্ষের প্রথম প্রহরে পর্যটকদের কাছে আকর্ষণীয় টাইম স্কয়ারসহ নিউইয়র্কের প্রধান বাণিজ্যকেন্দ্র ম্যানহাটনের সুরক্ষার দায়িত্ব তার ওপর। বিশ্বের নানা প্রান্ত থেকে আসা প্রায় ১ কোটি দর্শণার্থীর নিরাপত্তা বিধানের এ গুরুদায়িত্ব তার জন্য এক বড় চ্যালেঞ্জ বলে জানান তিনি।

সুজাত খান এ বিষয়ে বলেন, নতুন বছরের অনুষ্ঠান খুবই বড় একটি অনুষ্ঠান। এখানে প্রায় ১ কোটি দর্শণার্থী উপস্থিত থাকেন। এর অংশ হতে পেরে আমি খুবই গর্বিত।

বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণকারী সুজাত খান জানান, পরিশ্রম, নিষ্ঠা, সততা এ তিনটি গুণ থাকলে সফলতা নিশ্চিত। বাংলাদেশি পরিচয়ে গর্বিত উল্লেখ করে সুজাত খান আরও বলেন বাংলাদেশের মানুষের জন্য কিছু করার সুযোগ পেলে সাধ্যমত তা করার চেষ্টা করবেন তিনি।

সুজাত খান বলেন, আমি যদি বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশিদের জন্য কিছু করতে পারি তবে নিজেকে খুব গর্বিত মনে করব।

বিশ্বের অন্যতম চৌকস পুলিশ বাহিনী নিউইয়র্ক পুলিশের গোয়েন্দা ও অস্ত্রধারী কর্মকর্তা হিসেবে বর্তমানে কাজ করছেন প্রায় ২০০ প্রবাসী বাংলাদেশি নারী পুরুষ।


এমএইচ




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে