আপডেট
০৭-১২-২০১৭, ০১:৪০

বিপিএলে বাজে আম্পায়ারিংয়ে অসন্তুষ্ট খেলোয়াড়রা

baze-umpiring1
আবারও বাজে আম্পায়ারিংয়ের নিয়ে প্রশ্ন উঠেছে। বিপিএলের লিগ পর্বের শেষ দুই ম্যাচেও কাঠগড়ায় আম্পায়ারিং। অসন্তোষ প্রকাশ করেছেন রংপুর ক্যাপ্টেন ব্রেন্ডন ম্যাককালাম। একই সঙ্গে ঢাকার উইকেট নিয়েও অসন্তুষ্ট এ কিউই তারকা ব্যাটসম্যান। আম্পায়ারিং নিয়ে সমালোচনা করছেন ক্রিকেট বিশ্লেষকরাও।
ঢাকা রংপুর ম্যাচ। আবু হায়দার রনির বলটা নিশ্চিত লেগ স্ট্যাম্পের বেশ বাইরেই ছিল। তারপরও আম্পায়ার দিলেন আউট। এমন ভুল সিদ্ধান্তে আবারও কাঠগড়ায় বিপিএলের আম্পায়ারিং।

এমন বাজে আম্পায়ারিংয়ের সমালোচনা করে ব্রেন্ডন ম্যাককালাম বলেন, আমার মনে হয় আম্পায়ারিং আরও ভালো হতে পারত। এরকম উইকেটে সিদ্ধান্ত আপনার বিপক্ষে গেলে এর চরম মূল্য দিতে হয়। জনসন খুব ভালো ব্যাট করছিলেন, ভুল সিদ্ধান্ত না আসলে সে হয়তো খুব ভালো ব্যাট করতে পারত। 

শুধু জনসন নয়, শাহরিয়ার নাফিসের আউট নিয়েও আছে প্রশ্ন। এখানে শেষ হয়নি আম্পায়ারদের কাণ্ড। পরের ম্যাচে যেন এক কাঠি সরস। কুমিল্লার মেহেদি হাসানের জোরালো আবেদনে প্রভাবিত আম্পায়ার। ব্যাটে লাগলেও আঙ্গুল উঁচিয়ে ধরলেন।

পুরো বিপিএলজুড়ে আম্পায়ারিং নিয়ে সমালোচনা। এমনকি নজিরবিহীন কাণ্ডও ঘটেছে। ৭ বলে ওভার। সমালোচনা তাই চারদিকে।

এ বিষয়ে ধারাভাষ্যকার জাফরউল্লাহ শারাফাত বলেন, যেখানে কোনোভাবেই এলবিডব্লিউ হয় না সেখানে আউট দিয়ে দেয়ার ব্যাপারটি খুবই দুর্ভাগ্যজনক। ক্রিকেট একটি নিয়ম-নীতির খেলা, এখানে এ ধরনের সিদ্ধান্ত খেলায় খুব বাজে ফল বয়ে আনে।


আম্পায়ারদের ভুল হতেই পারে। কিন্তু এত বড় ভুল। আশা করে না কেউই। কিউই তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম মনে করেন, এর পরিবর্তন দরকার। তাতে বিদেশি আম্পায়ার নয় বরং বাংলাদেশিদের উপরই আস্থা রাখছেন তিনি।

শুধু আম্পায়ারিং নয় ঢাকার উইকেট নিয়েও প্রশ্নের শেষ নেই। কোনো রাখঢাক না রেখে এবার ম্যাককালামও তার অসন্তুষ্টির কথা জানিয়েছেন।

এমএইচ




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে