লাইফস্টাইল ডেস্ক
আপডেট
১৪-১১-২০১৭, ২০:০৪

সম্পর্ক সুন্দর রাখার ছয় ধাপ

relationship
প্রেম বা দাম্পত্যে সঙ্গীর সঙ্গে সহজ-সুন্দর সম্পর্ক কে না চায়! দৈনন্দিন জীবনে ছোট ছোট কিছু বিষয় খেয়াল রাখলেই সঙ্গীর সঙ্গে সম্পর্ক হয়ে ওঠে সুস্থ ও সুন্দর। সেরকমই ছয় ধাপের মাধ্যমে ভালোবাসার সম্পর্ককে করে তুলতে পারেন আরও রঙিন। ১. কেবল সঙ্গীকেই সময় দিন

ব্যস্ত জীবনে সারাদিনের অফিস আর পড়াশোনার শেষে সঙ্গীর সঙ্গে কাটানোর সময় আর কতোটুকুই বা পাওয়া যায়? সেই সময়টিতেও যদি হাতে খাকে স্মার্ট ফোন কিংবা ট্যাব, অথবা চোখ ঘুরতে থাকে টিভির চ্যানেলে, তবে দূরত্ব বাড়তেই থাকবে দুজনের মধ্যে। এর চেয়ে সঙ্গীর সঙ্গে কাটানোর সময়টি বরাদ্দ রাখুন কেবলই তার জন্য। ওই সময়টিতে ভুলে যান বাইরের দুনিয়ার কথা। তাতেই বন্ধন হবে আরও দৃঢ়।

২. সঙ্গীর সঙ্গে থাকুন বন্ধুর মতো

নিজের ছোট ছোট শখগুলোতে যুক্ত করুন সঙ্গীকে। সে হোক রান্না, ফটোগ্রাফি কিংবা লেখালেখি- সঙ্গীর সঙ্গে শেয়ার করুন সবকিছুই। এতে সঙ্গীর মধ্যেই আপনি খুঁজে পাবেন আপনার শ্রেষ্ঠ বন্ধুকে।

৩. উপভোগ করুন ছোট ছোট মুহূর্ত

ভালোবাসা আসলে ছোট ছোট প্রেমময় মুহূর্তেরই বড় এক সংকলন। নিজেদের ভেতরকার প্রেমকে জিইয়ে রাখতে হলে ধরে রাখুন সেইসব মুহূর্তকে। কাজে যাওয়ার আগে জড়িয়ে ধরুন তাকে, অথবা ফেরার পথে কিনুন তার পছন্দের চকোলেটটি। সঙ্গীর তরফ থেকেও এসব ছোট ছোট সোহাগের মুহূর্তগুলিকে জানান সাধুবাদ।

৪. প্রশংসায় কিপটামি নয়

নানাভাবেই সঙ্গীর প্রশংসা করুন সবসময়। কখনও তার রূপ, কখনো তার গুণ বা কখনো কখনো স্রেফ তার হাসিরই করুন প্রশংসা। সবসময় কথা দিয়ে নয় অবশ্য, ছোট ছোট উপহার বা গোপন চিরকুট ও খুদেবার্তাতেও প্রকাশ করতে পারেন আপনার মুগ্ধতার কথা। 

৫. জীবনকে রাঙান ভালোবাসার রঙে

দামি হীরার আংটি বা বিলাসবহুল হোটেলে ছুটি কাটানো- ভালোবাসার মানে এসবই শুধু নয়।  বিকেলে একটু ঘুরতে বের হওয়া, নতুন সিনেমা এলে একসঙ্গে দেখা কিংবা নতুন কোনো রান্না করে খাওয়ানো- সঙ্গীকে খুশি করতে এসবই যথেষ্ট। বিশেষ দিনগুলি ছাড়াও প্রতিটি দিনেই ছড়িয়ে রাখুন ভালোবাসার সুবাস।

৬. ছাড় দিন মাঝে মাঝেই

ভালোবাসা বাড়াতে কেবল নৈকট্যই নয়, কাজে দেয় দূরত্বও। সঙ্গীর ব্যক্তিগত মুহূর্তগুলিকে সম্মান করুন। কখনও সে একা বা আপনাকে ছাড়া অন্য বন্ধুদের সঙ্গে থাকতে চাইলে, তাকে তা করতে দিন। 

সূত্র : এনডিটিভি

এসএন   




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে