সেঁজুতি শোণিমা নদী
আপডেট
১৩-১১-২০১৭, ২৩:০৯

‘হুমায়ূন স্যার লিখেছিলেন - শিলার মত দেখতে মেয়েটি, সুন্দর অভিনয়’

tisha-doob
কথার জাদুকর হুমায়ূন আহমেদ তার ভেতরে দেখেছিলেন নিজের মেয়ের প্রতিচ্ছবি। করেছিলেন তার অভিনয়ের প্রশংসা, দিয়েছিলেন উপহারও। হুমায়ূন আহমেদের ৬৯ তম জন্মদিনে তার সঙ্গে কাটানো কিছু সময়ের অভিজ্ঞতার কথা জানালেন জনপ্রিয় অভিনয়শিল্পী নুসরাত ইমরোজ তিশা।
সময় নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিশা জানান, মেহের আফরোজ শাওনের একটি ধারাবাহিকে কাজ করতে যেয়ে হুমায়ূন আহমেদের সঙ্গে সাক্ষাতের সুযোগ মেলে তার।   

তার ভাষ্যে, ‘আমি শাওন আপার পরিচালনায় একটা সিরিয়ালে কাজ করেছিলাম, ২৬ পর্বের। তখন উনাকে দেখার আমার সৌভাগ্য হয়েছে।’

এই অভিজ্ঞতার জন্য বারবার নিজেকে ‘ভাগ্যবতী’ অভিহিত করে তিনি আরও বলেন, “কিছু কিছু অভিজ্ঞতা আছে, যেগুলো ব্যাখ্যা করা যায় না। ওই অভিজ্ঞতাটা ছিলো সেরকম। কারণ তিনি আমাকে যে বইটা উপহার দিয়েছিলেন, তাতে লেখা ছিলো, ‘শিলার মতো দেখতে মেয়েটি, সুন্দর অভিনয়’! আমি বলে বোঝাতে পারবো না যে, কতটা ভাগ্যবতী আমি ছিলাম!”



শিশুশিল্পী হিসেবে হুমায়ূন আহমেদের একটি নাটকে কাজ করলেও সেসময় তাকে জানার সুযোগ হয়নি তিশার। সেই সুযোগটি তিনি পান শাওনের ধারাবাহিকে কাজ করতে গিয়ে। 


সেসব দিনের কথা মনে করে তিশা বলেন, ‘উনার সঙ্গে আমার বহু আগে একটা কাজ হয়েছে, আর কখনোই অন্য কোনো কাজের সুযোগ হয়নি। আর একজন মানুষ হিসেবে, একজন অভিনেত্রী হিসেবে, আমি তার অনেক বড় ভক্ত। শাওন আপার ওই ধারাবাহিকের সময় উনি শুটিং স্পটে থাকতেন। যখনই সুযোগ হতো, উনার সঙ্গে কথা বলতাম, গল্প করতাম, একসঙ্গে লাঞ্চ করতাম। আর উনি খুব রসিক ছিলেন, তাই পুরো অভিজ্ঞতাটিই ছিলো মনে রাখার মতো।’ 

তবে হুমায়ূন আহমেদের কাছ থেকে বই উপহার পেয়ে হতবাক হয়ে গিয়েছিলেন তিশা। 

তার ভাষ্যে, ‘উনি যখন বইটা আমাকে দেন, ওই সময় আমি হতবাক হয়ে পড়েছিলাম। আমার কিছু বলার শক্তি ছিলো না। আমি অবাক হয়ে উনার দিকে তাকিয়ে ছিলাম।  আমার বারবার মনে হচ্ছিলো, উনি উনার পরিবারকে, উনার সন্তানদেরকে কতটা মিস করেন! আরেক অর্থে আমার ভালো লেগেছিলো যে, আমার মধ্যে তিনি তার মেয়ে শিলার প্রতিচ্ছবি দেখতে পেয়েছিলেন। কারণ ব্যক্তিগতভাবে শিলা আপাকেও আমি খুব পছন্দ করি।’

সম্প্রতি মুক্তি পেয়েছে তিশা অভিনীত ও মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত সিনেমা ‘ডুব’। বহুল আলোচিত এই সিনেমায় তিশা অভিনয় করেছেন আন্তর্জাতিক অভিনেতা ইরফান খানের সঙ্গে।

ডিসেম্বরে মুক্তি পাবে তিশার নতুন আরেকটি সিনেমা ‘হালদা’। তৌকির আহমেদের পরিচালনায় এতে তিনি অভিনয় করেছেন জাহিদ হাসান ও মোশাররফ করীমের সঙ্গে।

এসএন




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে