খেলার সময় ডেস্ক
আপডেট
১৩-১১-২০১৭, ২১:০০
খেলার সময়

বিপিএলে দেশি ক্রিকেটারদের চ্যালেঞ্জ নেয়ার পরামর্শ নান্নুর

untitled-1
বাংলাদেশের প্রিমিয়ার লিগ-বিপিএলে নিজেদের আধিপত্য ধরে রেখেছে বিদেশী ক্রিকেটাররা। এখনও মূল্যায়নের সময় না এলেও দেশি ক্রিকেটাররা ঢাকা পড়ে আছেন বিদেশীদের ছায়ায়। এমনটা মনে করেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তাই এখন থেকে দেশি ক্রিকেটারদের চ্যালেঞ্জ নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি। বিপিএল থেকে অন্তত দুই থেকে তিনজন ভালো ক্রিকেটার উঠে আসবে এমনটাই প্রত্যাশা তার।

বিপিএলে বিদেশিদের আধিপত্য নতুন কিছু নয়। এবারও শুরু থেকে তাই হচ্ছে বিপিএলে। আলোচনাও থেমে নেই।

কেন পারছে না লোকাল ক্রিকেটাররা? এমন প্রশ্ন উঠেছে যথারীতি। উত্তর মিলছে না টাইগারদের পারফরম্যান্সে। বিদেশের মাটিতে খেলা হলেই একটা অজুহাত, কন্ডিশন। বিদেশী ক্রিকেটারদের জন্যও তো বাংলাদেশ বিরুদ্ধ কন্ডিশন। কিন্তু নিজ দেশ থেকে উড়াল দিয়ে এসেই বাজিমাত করছেন তারা। ঘরের মাঠেও তাদের সঙ্গে পেরে উঠছে না লোকাল বয়রা।

বিসিবির নির্বাচক প্রধান মিনহাজুল আবেদিন নান্নু বলেন, 'বিদেশি ক্রিকেটাররাই আধিপত্য দেখাচ্ছে। শুধু জাতীয় দল না, একটা টুর্নামেন্টে কখনোই আপনি কেবল জাতীয় দলের ক্রিকেটার তুলনা করতে পারবে না। এই জিনিসটা আরেকটু কমতো যদি আরেকটা দল থাকতো তাহলে আরো কমপক্ষে সাতজন ক্রিকেটার খেলতে পারতো। একটা দল না থাকাতে ওই চাপটা চলে এসেছে। যারা ভালো খেলছে তাদের মধ্যে জাতীয় দলের ক্রিকেটাররাও আছে। সুযোগ পেলে ভালো খেলতে পারাটাই হচ্ছে আসল বিষয়।'

বিপিএলকে প্রমাণের মঞ্চ বলা হয়। কিন্তু আসলেই কি হচ্ছে তাই? আগের আসরগুলো তেমনটা বলছে না। যখন তিন ফরম্যাটে আলাদা দল গঠনের কথা ভাবছে বিসিবি। তখন বিপিএল ই হওয়ার কথা টি-টোয়োন্টিতে খেলোয়াড় উঠে আসার সিঁড়ি। প্রত্যাশা পূরণ হচ্ছে না। তারপরও আশাবাদী বোর্ড।

'স্থানীয় ক্রিকেটারদের জন্য চ্যালেঞ্জিং একটা টুর্নামেন্ট যাচ্ছে। এই টুর্নামেন্টে থেকে যদি দুই তিনটা ভালো ক্রিকেটার আমরা পাই তাহলে দেশের জন্য অনেক ভালো হবে। প্রতিটি দলেই কিন্তু প্রথম সারিতে বিদেশি ক্রিকেটাররা খেলছে। তাই এটা খুবই কষ্টকর। খেলোয়াড়দের কঠোর পরিশ্রম করতে হচ্ছে। যে যতটুকু সুযোগ পায় সেটাকে কাজে লাগাতে পারলে আমাদের জন্য ভালো হবে।' বলছিলেন নান্নু।


দল গঠনে বড় ভূমিকা থাকে কোচের। জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের পর এখানে তৈরী হয়েছে শূন্যতা। ফলে নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেলের দায়িত্ব বেড়েছে। বিপিএলে নিজেদের প্রমাণ করে জাতীয় দলে জায়গা করে নিবেন ক্রিকেটাররা। এমন প্রত্যাশা প্রধান নির্বাচকের।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে