আপডেট
১৩-১০-২০১৭, ০০:৪৪

প্রস্তুতি ম্যাচেও ব্যর্থ টাইগাররা

i
ব্লুমফন্টেইনের প্রস্তুতি ম্যাচে হেরে গেল টাইগাররা।  ব্যাট-বল সব বিভাগেই ছিলেন তারা ব্যর্থ।  বৃহস্পতিবারের এই  ম্যাচে সন্তুষ্টি বলতেই মাত্র দুটো ঘটনা তা হলো সাকিব-সাব্বিরের হাফসেঞ্চুরি। এরপরেও ৪৮.১ ওভারে ২৫৫ রান তুলে আউট হয় টাইগাররা। একে তো সহজ লক্ষ্য তারপরেও কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বোলাররা। ২১ বল হাতে রেখে মাত্র ৪ উইকেট হারিয়ে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা একাদশ।  
ইনজুরির কারণে একাদশে নেই তামিম ইকবাল। । টস জিতে ইনিংস শুরু করেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। কিন্তু এবারেও ব্যর্থ সৌম্য । মাত্র ৩ রানেই রবি ফ্রাইলিঙ্কের বলে উইকেট বিলিয়ে আসেন। তবে অপর পাশে ইমরুলের শুরুটা ভালো হলেও ২২ গজে বেশিক্ষণ স্থায়ী হননি তিনি। ২৭ রান করে সৌম্যের পথ ধরেন তিনি। এরপরে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ইনিংস সামলানোর চেষ্টা করলেও সফল হননি। তাঁকে ফিরিয়ে দেন ফাঙ্গিসো। লিটন দাসও ব্যাটিংয়ে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।  

তবে দারুণ ব্যাটিং করে বাংলাদেশের স্কোরটাকে বাড়িয়ে যান সাকিব আল হাসান। ৬৭ বলে ৯টি চারে ৬৮ রান করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বাংলাদেশ দলে নিজের অপরিহার্য আরেকবার প্রমাণ করলেন তিনি। সাকিবকে দারুণ সঙ্গ দেন সাব্বির রহমান। টেস্ট সিরিজে ব্যর্থ সাব্বিরও আস্থার পরিচয় দিয়েছেন। ৫৪ বলে দুটি চার ও তিনটি ছয়ে ৫২ রান করেন সাব্বির রহমান।

সাকিব-সাব্বির দুইজনে হাফ সেঞ্চুরি করে আউট হন। এরপর ক্রিজে আসেন অধিনায়ক মাশরাফি। মাশরাফি ও সাইফুদ্দিনদের আগ্রাসী ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ২৫৫ রানে অলআউট হয় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার হয়ে ফ্রাইলিঙ্ক, শিবোলো, ফাঙ্গিসো, বুদাজা দুটি করে উইকেট নেন।  


টাইগারদের করা সহজ লক্ষ্যকে সামনে রেখে খেলতে নেমেই হাত খুলে খেলতে থাকেন দক্ষিণ আফ্রিকা একাদশের দুই ওপেনার এইডেন মারক্রাম ও ম্যাথু ব্রিৎসকে। তবে খুব বেশি এগোতে দেননি নাসির। ওপেনার মারক্রামকে তুলে নেন তিনি। সাজঘরে ফিরে যাওয়ার আগে   ৬৮ বলে ৮২ রান প্রোটিয়াস ওপেনার ।

পরে ব্রিৎসকে ৭১ রানে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মুর্তজার শিকার হন। এদিকে ডুমিনি  ও ডি ভিলিয়ার্সকে  তুলে নেন মাহমুদউল্লাহ।   ৩৪ রানে মুশফিকের স্টাম্পিং হন ডুমিনি। ৪৩ রান করার পর উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ডি ভিলিয়ার্স।  পরে জোন্ডো ও হেনরিক ক্লাসেন অপরাজিত থেকে জেতান দলকে ।


সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ- ৪৮.১ ওভারে ২৫৫ (ইমরুল ২৭, সৌম্য ৩, লিটন ৮, মুশফিক ২২, সাকিব ৬৮, মাহমুদউল্লাহ ২১, সাব্বির ৫২, নাসির ১২, সাইফউদ্দিন ১৩*, মাশরাফি ১৭, মোস্তাফিজ ০; ফ্রাইলিঙ্ক ২/২৫, সিবোতো ২/৪৯, বুদাজা ২/৪১, ফাঙ্গিসো ২/৪৬)

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ- ৪৬.৩ ওভারে ২৫৭/৪ (মারক্রাম ৮২, ব্রিৎসকে ৭১, দুমিনি ৩৪, ডি ভিলিয়ার্স ৪৩, জোন্ডো ১০*, ক্লাসেন ৫*; মাশরাফি ১/৪৭, মোস্তাফিজ ০/৪৩, সাকিব ০/৩০, সাইফউদ্দিন ০/২৭, রুবেল ০/৪১, নাসির ১/৫২, মাহমুদউল্লাহ ২/১৩)




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে