আপডেট
১৪-০৯-২০১৭, ০৭:৫২

দুর্গাপূজা সামনে রেখে ব্যস্ত রাজশাহীর প্রতিমা শিল্পীরা

untitled-1
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজশাহীর মন্দিরগুলোতে চলছে জোরেশোরে প্রস্তুতি। প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা। মন্দির কর্তৃপক্ষ ও পূজা উদযাপন কমিটির নেতারা জানান, উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক দেশ গঠনে পালন করা হবে শারদীয় উৎসব।
আগামী ২৬শে সেপ্টেম্বর দেবী বোধনের মধ্যদিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। যথাযোগ্য মর্যাদায় ও জাঁকজমক পরিবেশের মধ্য দিয়ে উৎসব উদযাপনের জন্য চলছে জোর প্রস্তুতি।

দেবী দুর্গার প্রতিমা,বাহন, কার্তিক গনেশসহ নকশা আঁকা কারুকাজে পূজার বেদি তৈরিতে ব্যস্ত শিল্পীরা। চলছে জলমাটির কাজ, শিল্পীর নিপুণ ছোঁয়ায় সূচিত হচ্ছে দেবীর আগমন। প্রথম পর্যায়ের এ কাজ শেষ হলেই শুরু হবে রং তুলির আঁচড়। তবে সব কষ্ট উপেক্ষা করে দেবীর আগমনে খুশি ভক্তরা।

ব্যস্ত সময় কাটানো প্রতিমা শিল্পীদের কয়েকজন সময় নিউজকে বলেন, পূজার আগে প্রতিমা তৈরির কাজ শেষ করার লক্ষে কাজ করে যাচ্ছি আমরা। অনেক কাজ গুছিয়ে আনা হয়েছে। দুই-এক দিনের মধ্যেই আমরা রঙের কাছ শুরু করব।

আর মন্দির কর্তৃপক্ষ ও পূজা উদযাপন কমিটির নেতারা জানান, এ বছরও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক দেশ গঠনে পালন করা হবে শারদীয় উৎসব।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রাজশাহী মহানগরের সহ-সভাপতি তপন কুমার সেন বলেন, ‘চলতি বছর রাজশাহী অঞ্চলের প্রায় চার শতাধিক মণ্ডপে পূজা উদযাপিত হবে। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সকলেই পূজায় অংশগ্রহণ করব।'


এ অবস্থায় উৎসবের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মন্দির মণ্ডপের নিরাপত্তায় অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান।

তিনি বলেন, 'পূজার দিন ও প্রতিমা বিসর্জনের দিন বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হবে। পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশনা অনুযায়ী সাজানো হবে নিরাপত্তা ব্যবস্থাকে।'

জেলা পূজা উদযাপন কমিটি জানায়, এবারে জেলায় চার’শ একুশটি ও মহানগরে ৭০টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। এসব মণ্ডপের জন্য জেলা প্রশাসনকে পাঁচ’শ কেজি করে চাল বরাদ্দের আবেদন জানানো হয়েছে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে