আপডেট
১৪-০৯-২০১৭, ০৭:৪৬

অবৈধ অটোরিকশা আর হকারদের দৌরাত্ম, রংপুরে যানজট চরমে

rang-dev-two
রংপুর মহানগরের সড়কগুলো যানজটমুক্ত করতে ফোর লেনে রূপান্তরের পরও সুবিধা মিলছে না। বরং বেড়েছে অবৈধ অটোরিকশা এবং হকারদের দখলদারিত্ব। একদিকে যানজটের ভোগান্তি অন্যদিকে অদক্ষ, অযোগ্য চালকের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বিষয়টি নিয়ন্ত্রণে সিটি করপোরেশন এবং পুলিশের মধ্যে চলছে রশি টানাটানি। দু’ধারের ৫৮ ফুট ফোরলেন সড়কের প্রায় পুরোটাই দখল অটোরিকশায়। এর একটু ফাঁক গলিয়ে চলে সাধারণ যান এবং পথচারী। ভয়াবহ যানজট যেন নিত্য সঙ্গী এখন এই নগরীর। দু’বছর আগেও এমন অটোরিকশা চোখে পড়তো না। অদক্ষ, অযোগ্য এবং অপরিণত বয়সের চালকের চালনায় প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা।

নগরবাসী বলছেন সিটি করপোরেশনের দায়িত্বহীনতায় এ অবস্থা। তারা অভিযোগ করে বলেন অটোরিকশার জন্য তারা ভালোভাবে যাতায়াত করতে পারছে না।

আর নগর পরিকল্পনাবিদ বলছেন, আমদানি বন্ধ না করায় অটোরিকশা চলাচল বন্ধ করা যাচ্ছে না।

রংপুর সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মো: নজরুল ইসলাম বলেন, 'লাইসেন্স বন্ধ করে দিয়েছে কিন্তু আমদানি এখনও চালু আছে।'

সিটি মেয়র বলছেন, এসব নিয়ন্ত্রণে পুলিশ তাদের সহযোগিতা করছে না। আর বিভাগের শীর্ষ পুলিশ কর্মকর্তা বলছেন, জনগণের নিরাপত্তার জন্য কাজ করছেন তারা।

রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, 'পুলিশ সহায়তা করলেই অটোরিকশার একটা ব্যবস্থা গ্রহণ করতে পারবো। ৪৮'শ এর একটা কম বা বেশি অটোরিকশার লাইসেন্স দেওয়া নেই।'

রংপুর রেঞ্জের ডিআইজি  খন্দকার গোলাম মো: ফারুক বলেন, 'সিটি করপোরেশনকে আহ্বান জানায়, আসুন আমরা সবাই একত্রিত হয়ে কাজ করে সমস্যাকে শৃঙ্খলায় আনার চেষ্টা করি।'

সিটি করপোরেশনের হিসাব অনুযায়ী ৪ হাজার ৮’শ বৈধ লাইসেন্সধারী অটোরিকশার স্থলে বর্তমানে এই নগরীতে চলাচল করছে প্রায় ৪০ হাজার।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে